আইপিএল নিলামে শেষবারের মত নাম উঠলো সাকিবের; অতপর যাদের দলে গেল সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে প্রথম দিনে দল না পেলেও সাকিব আল হাসান দ্বিতীয় দিনে দল পাবেন এমন ছিল। তবে সে আশায় গুড়ে বালি, দ্বিতীয় দফায়ও অবিক্রীত থাকলেন সাকিব।

এবার আর আইপিএলে দেখা যাবে না বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ২০১১ সাল থেকে আইপিএলে অংশ নিয়ে আসছিলেন তিনি। একাধিকবার ম্যাচসেরাও হয়েছেন সাকিব। এবার আর কোনো দলই তার প্রতি আগ্রহ দেখায়নি। নিলামের প্রথম দিন ও দ্বিতীয় দিন- দুইবার তাকে নিলামে তোলা হয়েছিল।

সাকিব অবিক্রীত থাকলেও দ্বিতীয় দফায় দল পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার ও লুঙ্গি এনগিডি, ভারতের ঋদ্ধিমান সাহা, অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েড, ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, ইংল্যান্ডের ক্রিস জর্ডান, স্যাম বিলিংস।

৩ কোটি রুপিতে মিলারকে দলে টেনেছে গুজরাট টাইটান্স। রাজস্থান রয়্যালসও আগ্রহ প্রকাশ করেছিল। ভিত্তি মূল্য ২ কোটি রুপিতে বিলিংসকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১ কোটি ৯০ লাখে গুজরাট টাইটান্সে নাম লিখিয়েছেন ঋদ্ধিমান। টাইটান্সে ২ কোটি ৪০ লাখ রুপিতে জায়গা পেয়েছেন আরেক উইকেটরক্ষক ব্যাটার ওয়েড। ৩ কোটি ৬০ লাখে জর্ডানকে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

মাত্র ৫০ লাখেই লুঙ্গি এনগিডিকে পেয়েছে দিল্লি ক্যাপিটালস। কর্ন শর্মাকে ভিত্তি মূল্য ৫০ লাখে পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ভিত্তিমূল্য দেড় কোটিতে রুপিতে ইংলিশ তারকা অ্যালেক্স হেলসকে দলে ভিড়িয়েছে কলকাতা। এভিন লুইস ২ কোটিতে গিয়েছেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসে।

সাকিবের মতোই দ্বিতীয় দফাতেও অবিক্রীত থেকেছেন ওয়েস্ট ইন্ডিজের শেলডন কটরেল, আফগানিস্তানের কাইস আহমেদ, নিউজিল্যান্ডের জিমি নিশাম, ভারতের উমেশ যাদব। দ্বিতীয় দফায় আর নিলামেই ওঠেননি সুরেশ রায়না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*