আফগানিস্তানের বিপক্ষে ১ম ওয়ানডের জন্য বাংলাদেশের শক্তিশালী একাদশ ঘোষণা!

১৮ তারিখ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে বিপিএলের। ফাইনালে সাকিবের বরিশালকে হারিয়ে তৃতীয়বারের মত শিরোপা ঘরে তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএল শেষ হতে না হতেই আবার শুরু হতে চলেছে আফগান সিরিজ।

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশ দল খেলবে তিনটি ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি। আফগানিস্তান সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে ১৫ সদস্যের ওয়ানডে স্কোয়াডও ঘোষণা করেছে বিসিবি। চলুন দেখে নেয়া যাক এই ১৫ জন থেকে প্রথম ম্যাচে কারা থাকছেন সেরা একাদশে।

বিসিবি ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে ওপেনার হিসেবে অধিনায়ক তামিম ইকবালের সাথে রয়েছেন লিটন দাস ও মাহমুদুল হাসান জয়। তবে মুল একাদশে তামিমের সাথে ওপেনিংয়ে থাকবেন লিটন দাস। ব্যাট হাতে দলের হয়ে অবদান রাখার পাশাপাশি উইকেটরক্ষক হিসেবেও লিটন দাসকে দেখা যেতে পারে আফগানদের বিপক্ষে ম্যাচে।

আর তিন নম্বরে বাংলাদেশের অটোচয়েজ সাকিব আল হাসাকে দেখা গেলে চার নম্বরে ভরসার অন্যতম প্রতিক অভিজ্ঞ মুশফিকুর রহিম থাকবেন। মিডল অর্ডারে ব্যাট হাতে দলের বাকি দুই ভরসার নাম বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও তার সাথে আফিফ হোসেন ধ্রুব।

স্পিন বিভাগ সমলাবেন মেহেদি হাসান মিরাজ ও বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাছাড়াও পেস বোলিং বিভাগে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের সাথে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদকে বেছে নিতে পারে টিম ম্যানেজমেন্ট।

আগামী ২৩ ফেব্রুয়ারি বেলা ১১টায় সফরকারী আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*