আবারো বাড়ল এলপি গ্যাসের দাম

বৃদ্ধি করা দামের ওপর আরও এক দফা বাড়ানো হয়েছে গ্যাস সিলিন্ডারের মূল্য। এ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাবে সাধারণ মানুষের অর্থনৈতিক অবস্থা বেশি একটা ভালো নয়।

এরমধ্যেই দফায় দফায় বড়ানো হচ্ছে গ্যাসের দাম। এমন পরিস্থিতিতে বেকায়দায় পড়ে যাওয়ার কথা বলছেন সাধারণ মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও গ্যাসের মূল্য বৃদ্ধির জেরে প্রতিবাদ করতে দেখা গেছে তাদের।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিইআরসি থেকে এ তথ্য জানানো হয়েছে। এবার আগের বাড়ানো দামের সঙ্গে যুক্ত করতে হবে ৬২ টাকা। এলপিজি ১২ কেজি সিলিন্ডারের দামের বাড়ানো বিষয়ে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন (বিইআরসি)।

বলা হয়েছে, ফেব্রুয়ারি মাসে এলপিজির (১২ কেজি) দাম ১২৪০ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। যা জানুয়ারি মাসে ছিল ১১৭৮ টাকা। যানবাহনে ব্যবহৃত অটোগ্যাস লিটার প্রতি ৫৭.৮১ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) নতুন এই দর ঘোষণা দিয়েছে। ভার্চুয়াল এই দর ঘোষণা অনুষ্ঠানে অংশ নেন বিইআরসি চেয়ারম্যান আব্দুল জলিল, কমিশনের সদস্য মকবুল ই-এলাহী চৌধুরী, মোহাম্মদ আবু ফারুক, মোহাম্মদ বজলুর রহমান। ঘোষিত দর সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে বলে জানান চেয়ারম্যান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*