আমি কাঞ্চন ভাইকে শপথ পড়িয়েছি, নিপুণকে পড়াইনি: মিশা সওদাগর

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নিপুণ আক্তারকে হারিয়ে জয় লাভ করেছিলেন জায়েদ খান। তবে জায়েদের বি’রুদ্ধে নিপুণের করা বেশ কয়েকটি অ’ভিযোগ সত্য প্রমাণিত প্রমাণিত বলে জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করে আপিল বোর্ড।

আপিল বোর্ডের এমন সিদ্ধান্ত মেনে না নিয়ে চ্যালেঞ্জ করে হাই’কোর্টে আবেদন করেন জায়েদ খান। এই আবেদনের প্রেক্ষিতে জায়েদের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড যে সিদ্ধান্ত দিয়েছে সেটা স্থগিত করেছেন হাই’কোর্ট। এদিকে গতকাল জয়ী প্রার্থীদের শপথ পাঠ করান মিশা সওদাগর।

মিশা-জায়েদ প্যানেলের জয়ী প্রার্থীরা অবশ্য শপথ পাঠ করেননি। এই প্যানেলের হয়ে একমাত্র উপস্থিত ছিলেন বিদায়ী সভাপতি মিশা। তিনি নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করার। পরে সভাপতি সাধারণ সম্পাদকসহ অন্যান্যদের শপথ পাঠ করান।

এখন প্রশ্ন উঠছে মিশা সওদাগর কি তাহলে সাধারণ সম্পাদক হিসেবে নিপুণকে মেনে নিয়েছেন? এ প্রসঙ্গে তিনি বলেন, আমি সভাপতি কাঞ্চন ভাইকে শপথ পড়িয়েছি, নিপুণকে পড়াইনি। পরে কাঞ্চন ভাই নিপুণসহ সবাইকে শপথ পড়িয়েছেন।

আমাকে কাঞ্চন ভাই ফোন করেছিলেন। তিনি আমাকে বললেন নির্বাচন কমিশন নেই, তুমি আসো। তখনও আমি জানতাম না আপিল বোর্ডের সিদ্ধান্ত। এখন জায়েদ কোর্টের রায় নিয়ে এসেছে। বিষয়টি এখন আর আমাদের মধ্যে নেই।

তিনি আরও বলেন, নিপুণকে বা জায়েদ খানকে মেনে নেওয়ার বিষয় এটি নয়। যে জয়ী হয়ে আসবে সে আগামী দুই বছর সাধারণ সম্পাদক থাকবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*