ইমরুলের জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে যা বললেন রাজ্জাক

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দলে জায়গা পাওয়ার দারুণ সুযোগ হলো বিপিএল। বিপিএলে ভালো পারফর্ম করে জাতীয় দলে জায়গা পাওয়ার লক্ষ্য থাকে ক্রিকেটারদের। এছাড়া আফগান সিরিজকে সামনে রেখে বিপিএলে চোখ রাখছেন নির্বাচকরা।

বিপিএলের শেষ দিকে দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকার দুই পর্ব ও চট্টগ্রাম পর্ব শেষে এখন বিপিএলের সিলেট পর্ব শুরু হবে। ধারাবাহিক পারফরম্যান্সে থাকা ক্রিকেটাররা আফগানদের বিপক্ষে দলে জায়গা পাবেন বলে জানিয়েছেন জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক।

রোববার (৬ ফেব্রুয়ারি) শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আসলে পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই দল করা হবে। আমি মনে করি, যারা পারফরম্যান্স করে না তাদেরকে নিয়ে লাফালাফি করা ঠিক না।

তিনি বলেন, একদিকে বিপিএল চলছে ওইদিকে টি-টোয়েন্টি সিরিজ আছে। অবশ্যই দেখারই বিষয়। বাইরে থাকা ক্রিকেটারদের ওপরও নজর রাখা হচ্ছে। এটা আমাদেরও সুবিধা হয়েছে, তেমনি খেলোয়াড়দের জন্যও সুবিধা হয়েছে। পারফর্ম করে বা ওইরকম প্রমিনেন্ট (ধারাবাহিক পারফর্ম্যান্স) হয় তাহলে অবশ্যই সুযোগ থাকবে।

গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ওপেনিংয়ে নেমে ৮১ রানের অপরাজিত ইনিংস খেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে জিতিয়েছিলেন ইমরুল কায়েস। ইমরুলকে ভাবা হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে রাজ্জাক বলেন, ইমরুলের কথা বললেন, ইমরুল গত ম্যাচটা ভালো খেলেছে, পারফরম্যান্স করছে এটা বললে ঠিক হবে না। ও কিন্তু অনেকদিন ভালো খেলেনি।

তিনি আরও বলেন, আপনি ন্যাশনাল লিগ থেকে যদি চিন্তা করেন তাহলে কিন্তু আপ টু দ্য মার্ক না। কিন্তু আমি ওকে দোষ দিচ্ছি না। কারণ, খেলোয়াড়দের ভালো সময়, খারাপ সময় থাকবেই। আপনি যেহেতু বললেন পারফরম্যান্স করছে তাই বললাম। গত ম্যাচে খুব ভালো খেলেছে সন্দেহতীতভাবে।

উল্লেখ্য, বিপিএলের বাকি ৪ ম্যাচ ইমরুলের ব্যাট থেকে এসেছে ২৮, ১০, ১৫ ও ১ রান। জাতীয় লিগের গত আসরে ২ ম্যাচের চার ইনিংসে ইমরুল করেন ১৩৯ রান। আর বিসিএলে ৩ ম্যাচের ৬ ইনিংসে ইমরুলের ব্যাট থেকে আসে ১৫০ রান। তবে বিপিএলের আগে ইন্ডিপেন্ডেন্স কাপে তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচেই হাফসেঞ্চুরি হাঁকিয়েছিলেন ইমরুল। খেলেন ৭১ ও ৬৯ রানের ইনিংস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*