কেন্দ্রে গেলেই টিকা, লাগবে না এসএমএস

করোনা টিকা পেতে এবার সুসংবাদ দিলো স্বাস্থ্য অধিদপ্তর। এখন থেকে নিবন্ধন করলেই টিকা পাওয়া যাবে। এসএমএস পাওয়া জরুরী নয়। শুধু কেন্দ্রে গেলেই টিকা মিলবে। আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

তিনি বলেন, রাজধানীসহ সারাদেশে আগামী ২৬ ফেব্রুয়ারি এক কোটি ডোজ টিকা দেওয়া হবে। এখন থেকে টিকার প্রথম ডোজ নিতে রেজিস্ট্রেশন বা জন্ম নিবন্ধন প্রয়োজন হবে না। ২৬ ফেব্রুয়ারিও টিকা নিতে রেজিস্ট্রেশন বা জন্ম নিবন্ধন লাগবে না।

তিনি আরও বলেন, একদিনে ১ কোটি মানুষকে সফলভাবে টিকাদানের জন্য অতিরিক্ত জনবল নিয়োগ করা হচ্ছে। ১২ বছরের বেশি বয়সী মোট জনসংখ্যার ৭০ শতাংশ অর্থাৎ ১২ কোটি মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্যেই টিকাদান কর্মসূচি জোরদার করা হচ্ছে।

ডা. শামসুল হক বলেন, টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং বারবার হাত ধুতে হবে। এতে নিজেও সুরক্ষিত থাকবেন, দেশকেও সুরক্ষিত রাখবেন। নিকটস্থ কেন্দ্রেই পাওয়া যাবে টিকা, এখন থেকে সকলেই বাড়ির পাশে যেকোনো কেন্দ্রে গিয়েই টিকা নিতে পারবেন। টিকা নিতে আসলে সঙ্গে একটা কার্ডও আমরা দিয়ে দেবো, যেটি সার্টিফিকেট হিসেবে এ রকম কাজ করবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*