নিলামে দল পেল না সাকিব

আইপিএলের এবারের আসরের নিলামে দল পায়নি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। নিলামে তার প্রতি আগ্রহ দেখায়নি কোনো দল। ফলে অবিক্রিত থেকে গেছেন এই অলরাউন্ডার। প্রথমবারের মতো নিলামে অবিক্রিত থাকলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের দল না পাওয়াটা অবিশ্বাষ্য টাইগার ভক্তদের জন্য। কারণ নিলামের আগে বিপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন এই ক্রিকেটার।

ব্যাঙ্গালুরুতে শুরু হয়েছে আইপিএলের ১৫তম আসরের নিলাম। আজ বেলা ১২টায় শুরু হয়েছে নিলামের আনুষ্ঠানিকতা। নিলামের শুরুতেই শেখর ধাওয়ানকে ৮ কোটি ২৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে পাঞ্জাব কিংস। এরপর দ্বিতীয় খেলোয়ার হিসেবে রাভিচন্দ্রন অশ্বিনকে দলে ভিড়িয়েছে রাজস্থানয় রয়ল্যাস। এই দুই ক্রিকেটারই সবশেষ আইপিএলের আসরে দিল্লির হয়ে খেলেছেন।

আইপিএলে নতুন দল খুঁজে পেলেন ডেভিড ওয়ার্নার। ৬ কোটি ২৫ লাখ রুপিতে এই ওপেনারকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। কুইন্টন ডি ককের নতুন ঠিকানা লক্ষ্ণৌ সুপার জায়েন্টস। তাকে পেতে দলটি খরচ করেছে ৬ কোটি ৭৫ লাখ রুপি। এছাড়া গতবারের চেন্নাইয়ের ফাফ ডু প্লেসিকে ৭ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আইপিএলের এবারের আসরেও কলকাতার জার্সি গায়ে জড়াবেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। ৭ কোটি ২৫ লাখ রুপিতে এই পেসারকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার চেয়ে দুই কোটি বেশি মূল্য নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। ৯ কোটি ২৫ লাখ রুপিতে এই পেসার খেলবেন পাঞ্জাব কিংসের হয়ে। এছাড়া ৮ কোটি মূল্য কিউই পেসার ট্রেন্ট বোল্টকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

দুই ধাপে অনুষ্ঠিত হবে এবারের নিলাম। নিবন্ধিত হয়েছেন দেশি বিদেশি মিলিয়ে মোট ১ হাজার ২১৪ জন ক্রিকেটার। নিয়ম অনুযায়ী, নিলামের আগেই তিনজন করে ক্রিকেটারের নাম টুর্নামেন্ট গভর্নিং কাউন্সিলের কাছে জমা দিয়েছে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলো।

আট দল নিয়ে অনুষ্ঠিত হয়েছিল আইপিএলের গত আসর। এবার গতবারের সাথে আরও নতুন দুটি দল যুক্ত করেছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআিই। সেগুলো হল লখনৌ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটান্স।

এবারের আইপিএলের নিলামে আছেন পাঁচ বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন- সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। সাকিব ও মোস্তাফিজ আছেন সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে। অন্যদিকে লিটন, তাসকিন ও শরিফুল সমান ৫০ লাখ রুপি ভিত্তিমূল্যে নিলামে উঠবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*