প্রথম দিনেই আয়ের রেকর্ড গড়ল ‘ট্রিপল আর’, পিছনে ফেললে বাহুবলীকেও

আগেই ধারণা করা হয়েছিল ভারতীয় সিনেমা ইতিহাসের অন্যতম ব্যবসা সফল ছবি হতে চলেছে এটি। সেই ভবিষ্যদ্বাণীকে সত্যি করেই মুক্তির পর থেকে দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়াচ্ছে এস এস রাজামৌলি পরিচালিত সিনেমা ‘ট্রিপল আর’। বক্স অফিসেও বাজিমাত করেছে এটি। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, অতীতের সকল বক্স অফিস রেকর্ড ভেঙে ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড গড়েছে ‘ট্রিপল আর’।

জানা গেছে, বিশ্বব্যাপী ৮ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ‘ট্রিপল আর’ ছবিটির প্রথম দিনের আয় দাঁড়িয়েছে ২৪০ কোটি রুপি! যার ভেতর তেলেগু ভাষায় ছবিটি আয় করেছে ১২০ কোটি, তামিল ভাষায় ১০ কোটি, হিন্দিতে ২৫ কোটি, কন্নড়ে ১৪ কোটি এবং মালায়ালামে ৪ কোটি রুপি। এছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা ও মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে মুক্তির প্রথম দিনে মোট ৭৫ কোটি রুপি আয় করেছে।

সব মিলিয়ে বিশ্বব্যাপী ‘ট্রিপল আর’ এর প্রথম দিনের আয় দাঁড়িয়েছে প্রায় আড়াইশো কোটি রুপি! এর আগে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ২০০ কোটির বেশি আয় করেছিল ‘বাহুবলী ২’। এবার সেই রেকর্ডও ভেঙে দিলো ‘ট্রিপল আর’।

মুক্তির আগেই ৯০০ কোটি রুপি আয় করেছে ‘ট্রিপল আর’। বিশ্বব্যাপী সিনেমাটির থিয়েট্রিক্যাল স্বত্ব বিক্রি হয়েছে ৫৭০ কোটি রুপিতে। পাশাপাশি ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্ব আরো ৩০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে। ২০ কোটি রুপিতে বিক্রি হয়েছে গানের স্বত্ব।

শুরুতে ২০২০ সালের জুলাইয়ে ‘ট্রিপল আর’ সিনেমাটি মুক্তির তারিখ নির্ধারণ করেন নির্মাতারা। এরপর তা পিছিয়ে গত বছর জানুয়ারি করা হয়। কিন্তু করোনাভাইরাসের কারণে শুটিং বন্ধ থাকায় ফের তারিখ পরিবর্তন করতে হয় নির্মাতাদের। পরবর্তী সময়ে ১৩ অক্টোবর মুক্তির তারিখ নির্ধারণ করেন তারা। কিন্তু সেটিও পরিবর্তন করে ৭ জানুয়ারি করা হয়েছিল। অবশেষে ২৫ মার্চ তেলেগু ও তামিলের পাশাপাশি মালায়ালাম, হিন্দি, কন্নড়সহ বেশ কয়েকটি ভাষায় সিনেমাটি মুক্তি পেয়েছে।

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*