বিপিএলের প্লে-অফে উঠলো কারা, দেখুন সূচি

শেষ হয়ে গেলো বিপিএলের গ্রুপ পর্বের খেলা। ৬টি দল, দুই লেগ মিলিয়ে খেললো ১০টি করে ম্যাচ। গ্রুপ পর্ব শেষে নির্ধারিত হলো সেরা চারটি দল। সাকিব আল হাসানের ফরচুন বরিশাল ১৫ পয়েন্ট নিয়ে থাকলো সবার শীর্ষে। ১৩ পয়েন্টে কুমিল্লা ভিক্টোরিয়ান্স থাকলো দ্বিতীয় স্থানে।

বাকি দুটি স্থানের লড়াই ছিল তিন দলের মধ্যে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মিনিস্টার ঢাকা নাকি খুলনা টাইগার্স? শেষ দিনে এসে নিষ্পত্তি হলো এই দুটি দলেরও।

দিনের প্রথম ম্যাচে সিলেট সানরাইজার্সকে হারিয়ে তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করে নেয় চট্টগ্রাম। চতুর্থ দল হিসেবে কে যাবে প্লে-অফে সেটা ঝুলছিল শেষ ম্যাচের ওপর।

এই ম্যাচে খুলনা হেরে গেলে শেষ চারে উঠে যাবে মিনিস্টার ঢাকা। আর কোনোমতে কুমিল্লাকে যদি হারিয়ে দিতে পারে খুলনা, তাহলে মুশফিকের দলই উঠে যাবে শেষ চারে।

এই ম্যাচে কুমিল্লা ১৮২ রান করার পর অনেকেই ভেবেছিল খুলনার বিদায় নিশ্চিত। শেষ দল হিসেবে প্লে-অফে গেলো তাহলে ঢাকাই। কিন্তু আন্দ্রে ফ্লেচার আর মাহেদী হাসানের অবিশ্বাস্য ব্যাটিংই খুলনাকে ৯ উইকেটের বিশাল জয় এনে দিল এবং একই সঙ্গে তাদেরকে তুলে দিলো প্লে-অফে।

সুতরাং, এবারের বিপিএলে প্লে-অফের জন্য নির্বাচিত চারটি দল হলো যথাক্রমে ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং খুলনা টাইগার্স।

দেখে নিন প্লে-অফ ও ফাইনালের সূচি

তারিখ

ম্যাচ

সময়

১৪ ফেব্রুয়ারি, ২২

এলিমিনেটর, চট্টগ্রাম-সিলেট

বেলা ১২.৩০টা

১৪ ফেব্রুয়ারি, ২২

১ম কোয়ালিফায়ার, বরিশাল-কুমিল্লা

সন্ধ্যা ৫.৩০টা

১৬ ফেব্রুয়ারি, ২২

২য় কোয়ালিফায়ার ম্যাচ

সন্ধ্যা ৫.৩০টা

১৮ ফেব্রুয়ারি, ২২

বিপিএল ফাইনাল

সন্ধ্যা ৬.৩০টা

১৯ ফেব্রুয়ারি, ২২

রিজার্ভ ডে

সন্ধ্যা ৬.৩০টা

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*