বিয়ের দাওয়াত খেয়ে ৩৫ জন ডায়রিয়ায় আক্রান্ত

লক্ষ্মীপুরের কমলনগরে বিয়ের দাওয়াত খেয়ে ৩৫ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। গত সোমবার উপজেলার চরমার্টিন ইউনিয়নের মুন্সীরহাট এলাকায় এ ঘটনা ঘটে। আক্রান্তদের মধ্যে ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেপে ভর্তি করা হয়েছে। অন্যরা বাড়িতে ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। গরম এবং খাবারে সমস্যা থেকে এমন ঘটনা ঘটতে পারে বলে চিকিৎসকরা ধারণা করছেন।

জানা যায়, চরমার্টিন ইউনিয়নের চার নম্বর ওয়ার্ড এলাকার জয়নাল আবদীনের মেয়ে কাজল রেখার সঙ্গে রোববার একই ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড এলাকার মোহাম্মদ মুন্সীর ছেলে মো. রাসেলের বিয়ে হয়। বিয়ে উপলক্ষে বর পক্ষ সোমবার বউভাতের অনুষ্ঠানের আয়োজন করে।

এতে কনে ও বর পক্ষের ১২০ জনকে দুপুরের খাবার খাওয়ানো হয়। কিন্তু বিকেল থেকে তাদের অনেকের পেটব্যথা, বমি ও ডায়রিয়া দেখা দেয়। অবস্থা খারাপের দিকে গেলে তাদের মধ্যে কনে কাজল রেখা, তার বাবা জয়নাল আবদিন, বোন নয়ন আক্তারসহ কয়েকজনকে রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।

চরমার্টিন ইউনিয়ন পরিষদের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য ওমর ফারুক মুন্সী জানান, তিনি নিজেও ওই দাওয়াতের অনুষ্ঠানে অংশ গিয়েছিলেন। সেখানে খাবার খেয়ে ফেরার পর তারও পেট ব্যথা ও বমি শুরু হয়।

বর পক্ষের পরিবারের সদস্যরা জানান, রান্নায় কোনো ভুলের কারণে এমনটি হতে পারে। তবে ওই অনুষ্ঠানের রান্নার দায়িত্বপ্রাপ্ত উপজেলার মুন্সীরহাট বাজারের হাছান ডেকোরেটরের স্বত্বাধিকারী মো. হাছান দাবি করেন, তিনি সঠিকভাবেই রান্না করেছেন। কী কারণে এমনটি হয়েছে, তিনি তা বুঝে উঠতে পারছেন না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেপের আবাসিক মেডিকেল অফিসার মীর মো. আমিনুল ইসলাম মঞ্জু জানান, হাসপাতালে ভর্তি রোগীদের চিকিৎসা দেওয়া হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*