ব্রেকিং নিউজঃ দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলবেন সাকিব

সাকিব আল হাসান ইস্যুতে ফের নাটকীয় মোড়। সব ধরণের ক্রিকেট থেকে সাকিবকে বিশ্রাম দেওয়ার ঘোষণার পর ফের সিদ্ধান্তে পাল্টেছে বিসিবি। দক্ষিন আফ্রিকার বিপক্ষে তিন ফরম্যাটেই সাকিবকে পাচ্ছে বাংলাদেশ দল। শনিবার দুপুরে সাকিবের সঙ্গে এক জরুরি বৈঠক শেষে এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে অংশ নিতে আগামীকালই দলের সঙ্গে যোগ দিতে দেশ ছাড়বেন টাইগার অলরাউন্ডার।

এর আগে ৩০শে এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি দেয়া হয় সাকিব আল হাসানকে। মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত না থাকায় ছুটি চেয়েছিলেন দেশের সেরা এই ক্রিকেটার। জানিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টেস্ট সিরিজে খেলবেন না। তার এমন সিদ্ধান্তের আগে জমে উঠেছিল দারুণ নাটক। তিনি খেলবেন, তিনি খেলবে না- এমন প্রশ্ন নিয়ে জল্পনা-কল্পনা আলোচনা সমালোচনার ধুম চলছিল।

সেসময় তাকে ছুটি দেয়ার বিষয়টি সংবাদ সম্মেলন করে নিশ্চিত করেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। তিনি বলেন, ‘২ দিন হয়ে যাওয়ায় ওকে (সাকিব) কল করেছিলাম। ও বললো, সে এখনো মনে করে মানসিক ও শারীরিকভাবে আনফিট টু প্লে ক্রিকেট। সেজন্য দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাচ্ছে না। মাননীয় বোর্ড সভাপতির সঙ্গে আমি বসেছিলাম।

সিইও ও আরও কয়েকজন বোর্ড পরিচালকও ছিলেন। সাকিবের ব্যক্তিগত চাওয়ার কথা চিন্তা করে আমরা একটা সিদ্ধান্ত দিয়েছি। যেহেতু বলছে সে মানসিক ও শারীরিকভাবে আনফিট, তাকে বিশ্রাম দেয়া দরকার। আমরা তাকে ৩০শে এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিতে সম্মতি দিয়েছি।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*