মিশা-জায়েদকে হারিয়ে কাঞ্চন-নিপুণের বিশাল জয়

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ২২০ তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর ১৪৫ ভোট। অপরদিকে সাধারণ সম্পাদক পদে নিপুণ পেয়েছেন ২৭০ ও জায়েদ খান ৯৫ ভোট। মোট ভোট সংগ্রহ হয়েছে ৩৬৫ টি।

আজ শুক্রবার ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে বহুল আলোচিত । এবার নির্বাচনের দুইটি প্যানেল নির্বাচন করেছেন। আজ সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সর্বশেষ ভোট প্রদান করেন অভিনেতা পীরজাদা শহীদুল হারুণ। তিনি এই নির্বাচনের প্রধান কমিশনারের দায়িত্বও পালন করছেন।

পীরজাদা হারুণ বলেন, ‘৪২৮ জন ভোটারের মধ্যে ৩৬৫ জন ভোট দিয়েছেন। আমরা এতো ভোট আশাও করিনি। করোনার কারণে সবগুলো সংগঠনকে নিয়ে নির্বাচন করতে আমাকে অনুমতি দেয়নি এফডিসি কর্তৃপক্ষ। এরপরও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। বিচ্ছিন্ন কিছু অভিযোগ এলেও বেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। দিনভর শিল্পীদের মেলা বসেছিল এফডিসিতে।

এদিকে ভোটগ্রহণ শেষে বিএফডিসির গেইটের বাহিরে কাঞ্চন-নিপুণ প্যানেলের জয় উল্লাস করতে দেখা গিয়েছে। নিরাপত্তার কারণে অনেকেই ভিতরে ঢুকতে পারছেন না। তাই তারা বাইরে অপেক্ষা করছেন।

এর আগে আজ শুক্রবার ২৮ জানুয়ারি সকাল সোয়া ৯টায় শুরু হয় শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ। প্রথম ভোটটি দিয়েছিলেন এবারের সভাপতি পদপ্রার্থী ইলিয়াস কাঞ্চন। এরপর একে একে অন্য প্রার্থী ও সাধারণ ভোটাররা ভোট দেন। শিল্পী সমিতির এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল। একটি গঠন করেছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তার। অন্যটিতে আছেন মিশা সওদাগর ও জায়েদ খান। দুটি প্যানেলে রয়েছে একাধিক প্রজন্মের বহু তারকা।

কাঞ্চন-নিপুণ প্যানেল

সভাপতি : ইলিয়াস কাঞ্চন

সহ-সভাপতি : রিয়াজ ও ডি এ তায়েব

সাধারণ সম্পাদক : নিপুণ

সহ-সাধারণ সম্পাদক : সাইমন সাদিক

সাংগঠনিক সম্পাদক : শাহানুর

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক : নিরব

দম্পর ও প্রচার সম্পাদক : আরমান

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক : ইমন

কোষাধ্যক্ষ : আজাদ খান

কার্যকরী পরিষদের সদস্য : অমিত হাসান, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া, সীমান্ত।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*