রমজানের আগে ভোজ্যতেলের দাম বাড়া নিয়ে যা বললেন বাণিজ্যমন্ত্রী

আসন্ন মাহে রমজানের আগে ভোজ্যতেলের দাম বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান। মন্ত্রী জানান, ব্যবসায়ীরা সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব দিলেও সাড়া দেবে না সরকার।এ সময় তিনি জানান, রমজানের আগে ভোজ্য তেলের দাম বাড়ানো হবে না।

সম্প্রতি সয়াবিন তেলের দাম আরেকদফা বাড়াতে মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছিলো ব্যবসায়ীরা।ব্যবসায়ীদের দাবি, আন্তর্জাতিক বাজারে দাম তেলের বেড়েছে, তাই দেশের বাজারেও বাড়াতে হবে।এদিকে বাণিজ্য মন্ত্রী জানিয়েছেন, সবশেষে দফায় দাম বাড়ানোর সময় ব্যবসায়ীদের বলা হয়েছিল, রমজানের আগে আর দাম বাড়বে না। তাসত্বেও দাম বাড়ানোর প্রস্তাব করেছেন ব্যবসায়ীরা।

মন্ত্রী বলেন, দাম বাড়লেও সহ্য করতে হবে ব্যবসায়ীদের।এর আগে সর্বশেষ গত ৬ ফেব্রুয়ারি লিটারে ৮ টাকা বাড়িয়ে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৬৮ টাকা করা হয়। ২০ দিন যেতে না যেতেই দাম নতুন করে বাড়ানোর চেষ্টা করেছিলেন তেল ব্যবসায়ীরা। ১ মার্চ থেকে বাড়তি দাম কার্যকরের ঘোষণাও দিয়েছিলেন তারা। তবে দাম বাড়াতে হলে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমতি লাগবে। আর বাণিজ্যমন্ত্রীর এই বক্তব্যের পর কার্যত সেটি নাকচ হয়ে গেল।

আরও পড়ুন= অনেকদিন ধরেই ইচ্ছা তার অভিনেত্রী হওয়ার। বাবা হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কিং, সুতরাং তার সন্তানরা যে ফিল্মি দুনিয়ায় পা রাখবেন এটা অস্বাভাবিক নয়। তবে শাহরুখ কখনোই তার সন্তানদের জোর করে ফিল্মি লাইনে আনতে চাননি। বরাবর বলে এসেছেন ওদের যা ইচ্ছা তাই করবে। কিং খানের বড় পুত্র অভিনেতা হতে চান না, বরং ফিল্ম মেকিং এ তার বেশ আগ্রহ।

এদিকে সুহানা খান ক্যামেরার মুখোমুখি হতে চান। বিদেশে ফিল্ম স্টাডিজ নিয়ে পড়াশুনোর ক্ষেত্রে কিছু শর্ট ফিল্মে কাজ করেন। এই যেমন ‘দ্য গ্রে পার্ট অফ ব্লু’তে অভিনয় করে অনেকের প্রশংসা কুড়িয়েছেন এই স্টার-কিড।

এবারে পালা বড় পর্দায় কিং সাইজ সিনেমায় অভিনয়। কার হাত ধরে ডেবিউ করবেন সুহানা? করণ জোহর? কারণ করণের সঙ্গে কিং খানের সম্পর্ক একেবারে গলায় গলায়। ফিল্মি দুনিয়ায় দুজনের উত্তরণ প্রায় একই সঙ্গে হয়েছে।করণ জোহরের হাত ধরে সুহান ফিল্মি দুনিয়ায় পা রাখছেন না। গত বছর অনেক অপবাদ জুটেছে করণের কপালে।

স্টার কিড ছাড়া করণ নাকি সিনেমা জগতে কাউকে পা রাখতেই দেন না।সেখানে খুব স্বাভাবিক যে সুহানা করণের হাত ধরেই আসবেন। কিন্তু, সুহানা পা রাখছেন পরিচালক জোয়া আখতারের হাত ধরে। একটি আন্তর্জাতিক কমিক গল্পকে পর্দায় রূপ দিতে চলেছেন জোয়া। ‘অর্চি’ কমিক্স নিয়ে সিনেমা হতে চলেছে। ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন সুহানা। ওটিটি প্ল্যাটফর্মে নাকি স্ট্রিম করবে সেই ছবি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*