রাজধানীর নীলক্ষেত বই মার্কেট আগুন

রাজধানীর নীলক্ষেত নিউ মার্কেট থানার পার্শ্বে বই মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট। তবে তাৎক্ষনিক ভাবে আগুন লাগার কারন জানা যায়নি।

আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই আগুন লাগে বলে স্থানীয়রা জানান।

এই খবর লেখা পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

Read More : করোনার কারণে যেন আর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে না হয়: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার স্বার্থে সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘করোনা সংক্রমণের কারণে আর যেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে না হয়।’ এসময় তিনি অভিভাবক-শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) নতুন শিক্ষাক্রমের পাইলটিং কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত থেকে তিনি একথা বলেন।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটি) পাইলটিং কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘কঠোরভাবে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে। করোনার কারণে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চাই না।

ভার্চ্যুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিল দেশের ৬২টি শিক্ষা প্রতিষ্ঠান। এনসিটিবি মিলনায়তন থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সয়ুক্ত থেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মজিবুল হাসান চৌধুরী শিক্ষা ও শিক্ষার্থীদের দিকনির্দেশনা দেন। উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে কথা বলেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এবং শিক্ষার্থীরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*