সেতু চেয়ে প্রধানমন্ত্রীকে চতুর্থ শ্রেণির ছাত্রের চিঠি, ব্রিজ নির্মাণে চুক্তি সাক্ষর

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে স্কুলে গিয়ে শীর্ষেন্দু বিশ্বাস প্রধানমন্ত্রী বরাবরে চিঠিটি লেখে। সেতু চেয়ে লেখা চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর জন্য সে মায়ের কাছে দেয়। এরপর তার মা চিঠিটি প্রধানমন্ত্রী বরাবর পোস্ট করেন ওই সময়। শীর্ষেন্দু বিশ্বাস তখন পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চবিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

এদিকে, শীর্ষেন্দু বিশ্বাসের আবেদনের পরিপ্রেক্ষিতে পায়রা নদীতে নির্মিত হচ্ছে সেতু। মঙ্গলবার (২২ মার্চ) রাজধানীর সেতু ভবনে এই ব্রিজ নির্মাণে চুক্তি সাক্ষর হয়েছে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে।

কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোয়ালিয়া-কালাইয়া সড়কে পায়রা নদীর উপর এই সেতু নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষেন্দু বিশ্বাসের চিঠি পেয়ে সেতু নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী যে আস্থার প্রতীক, তা এ শিশুটির আবেদনে সাড়া দেয়ার মাধ্যমে আবারও প্রমাণ হলো। যা বাংলাদেশের ইতিহাসে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। ২০২৫ সালের মধ্যে সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*