হতাশায় ঘুমিয়ে পড়েছিলেন, উঠেই কোটিপতি তিনি

বিশ্বের ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগুগুলোর মধ্যে সবার উপরে রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) প্রায় প্রতিটি ক্রিকেটারের স্বপ্ন থাকে আইপিএলে খেলার। আইপিএলে খেলা মানেই কাড়ি কাড়ি টাকা। এ লিগে টাকার কমতি নেই। তাইতো ক্রিকেটাররা উৎসুক থাকে এই লিগে খেলার জন্য।

আইপিএলের এক আসরে খেলে কোটিপতি হয়েছেন অনেক ক্রিকেটার। এবার সে তালিকায় নাম লেখালেন উত্তর প্রদেশের পেসার যশ দয়াল। আইপিএলের এবারের আসরের নিলামে দল পাননি অনেক তারকা ক্রিকেটাররা। দল পাবেন না ভেবে হতাশায় ঘুমিয়ে পড়েছিলেন তিনি।

কিন্তু ঘুম থেকে উঠে যা দেখলেন তাতে যেন বিশ্বাসই হচ্ছিল না তার। নিলামে নাম তো উঠেছেই, সেই সঙ্গে তাকে ২০ লাখ ভিত্তিমূল্যের ১৬ গুণ বেশি দামে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে ভেড়ায় গুজরাট টাইটান্স।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুসারে, আইপিএলের নিলামের সময় গুরুগ্রামে রঞ্জি ট্রফি নিয়ে ব্যস্ত ছিলেন যশ। টিম হোটেলে টিভিতে নজর রেখেছিলেন তিনি। কিন্তু নিলামে নাম না আসায় হতাশায় ঘুমিয়ে পড়েন তিনি। সেই সঙ্গে নিজের ফোনও সাইলেন্ট করে দেন। ঘুম থেকে উঠে ফোনের দিকে তাকিয়ে দেখেন পরিবার ও বন্ধুদের মিডস কল ও খুদেবার্তা।

এত কল দেখে দ্রুত বাবা চন্দ্রপাল সিংকে কল দেন যশ। এরপর তার বাবা তাকে সুখবর দেন। বাবার কাছ থেকেই জানতে পারেন, আইপিএলে তাকে বড় অঙ্কের টাকার বিনিময়ে কিনে নিয়েছে গুজরাট টাইটান্স।

১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ব্যাট হাতে ১৯.২৮ গড়ে ১৩৫ রান করেছেন যশ। আর বল হাতে নিয়েছেন ৪৫ উইকেট। গত বছর বিজয় হাজারে ট্রফিতে ৭ ম্যাচে ১৪ উইকেট পেয়েই সবার নজরে পড়েন যশ। তার গতি আর সুইং সবাইকে বেশি আকৃষ্ট করে। টানা ১৪০ কিলোমিটার বেগে বোলিং করতে পারেন তিনি। সুইং করাতে পারেন দুই দিকেই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*