করোনা ভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিনের জন্য নিবন্ধন করুন [বিস্তারিত এখানে]

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি যে, করোনা ভাইরাস (কোভিড-১৯) এর টিকা নিবন্ধন কিভাবে করা যাবে তার বিস্তারিত তথ্য। আপনি যদি ২৫ বছরের উপরে বাংলাদেশর নাগরিক হয়ে থাকেন তবে আপনিও অনলাইনের মাধ্যমে টিকা রেজিষ্ট্রেশন করে করোনা ভাইরাস (কোভিড-১৯) টিকা নিতে পারবেন।

আমাদের এই ওয়েবসাইটে প্রবেশ করার জন্য ধন্যবাদ। আমাদের এই ওয়েবসাইটে পাবেন বাংলাদেশের সরকারি ও বেসরকারি চাকরির খবর এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, স্কুল ও কলেজের সকল আপডেট তথ্য সমূহ। সকল খবর এক সাথে পড়তে আমাদের এই (বিডি পাবলিক রেজাল্ট ডট কম) ওয়েবসাইটটি প্রতি দিন ভিজিট করুন।

বাংলাদেশে অধীক হারে প্রতিনিয়ত করোনা ভাইরাস বেড়েই চলছে। প্রতিদিন মানুষের মৃত্যু হচ্ছে। আমাদের সকলকে সুস্থ্য থাকার জন্য কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করা প্রয়োজন। আপনারা যদি টিকা না দিয়ে থাকেন তবে আমাদের এই ওয়েবসাইটে টিকা গ্রহণের জন্য সকল প্রকার সিস্টেম উপস্থান করা হয়েছে।

করোনা ভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিনের জন্য আবেদন করতে চাইলে আপনি আমাদের এই সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছেন। আমরা এখানে দেখাবো যে, কিভাবে কোভিড-১৯ এর ভ্যাকসিন নেওয়ার জন্য আবেদন করতে হয়। এবং আবেদন করার পরে  কোভিড-১৯ এর টিকা দান কার্ড ডাউনলোড পদ্ধতি দেখাবো।

করোনা ভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিন নিবন্ধন পদ্ধতি :

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ভ্যাকসিন নিবন্ধন করার জন্য প্রথমে আপনাকে সুরক্ষা সেবা নামে একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আমি উক্ত ওয়েবসাইটের লিংক নিচের অংশে প্রকাশ করেছি দেখতে পারবেন। সুরক্ষা সেবা সাইটে প্রবেশ করার পরে নিচে দেওয়া তথ্যের মতো একটি ফরম পাবেন সেখানে কিছু তথ্য পুরণ করতে হবে যেমন :

সুরক্ষা সেবার ওয়েবসাইটে : https://surokkha.gov.bd  এ প্রবেশ করে নিচে দেওয়া তথ্য গুলো পূরণ করুন।

পরিচয় যাচাই :
  • শ্রেণি (ধরণ) নির্বাচন করুন : (সেখানে বিভিন্ন ধরণ দেওয়া আছে তার মধ্যে যে কোন ধরণ নির্বাচন করুন)। যেমন : নাগরিক নিবন্ধন (২৫ বছর ও তদুর্ধ)।
  • তারপরে আপনার জাতীয় পরিচয় পত্র নম্বর : (জন্ম সাল সহ ১৭ ডিজিট নম্বর টাইপ করুন।
  • তারপরে জন্ম তারিখ (জাতীয় পরিচয় পত্র অনুযায়ী) :
  • দিন, মাস, বছর নির্বাচন করুন।
  • তারপরে একটি ক্যাপচা কোর্ড পূরণ করতে হবে একটি বক্সের মধ্যে (নিচে ছবি আকারে ফরম দিয়েছি সেখানের সিস্টেম অনুযায়ী)
  • কাজ শেষ হলে নিচে দেওয়া যাচাই করুন বাটনে ক্লিক করুন।
  • যাচাই করুন বাটনে ক্লিক করার পরে আপনাকে ২য় একটি পেজ দিবে সেখানে থাকবে :
  • আপনার মোবাইল নম্বর প্রবেশ করাতে হবে, তার পরে আপনার মোবাইল অটিপি কোর্ড আসবে সেটি সেখানে টাইপ করতে হবে।
  • তারপরে আপনার বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন এবং টিকা কেন্দ্রের নাম : (আপনার এলাকার স্বাস্থ্য কমপ্লেক্স এর নাম থাকবে সেটি নির্বাচন করে দিতে হবে)।
  • উপরের তথ্য গুলো পুরণ করার পরে আপনার জাতীয় পরিচয় পত্র নম্বর ও জন্ম তারিখ দিয়ে কোভিড-১৯ টিাকাদান কার্ড ডাউনলোড অপশন পাবেন সেখানে ক্লিক করলে আপনার টিকাদান কার্ড ডাউনলোড হয়ে যাবে। উক্ত ডাউনলোড কপি প্রিন্ট করে আপনার যেখানে টিকা কেন্দ্র নির্বাচন করেছেন সেখানে পৌছে যাবেন টিকাদান কার্ড এর কপি নিয়ে।

টিকাদান কার্ড নিম্নরূপ :

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর টিকা গ্রহণ করার সম্মতির জন্য যে সকল শর্তাবলী থাকবে তার নিম্নরূপ :

  • করোনা টিকা সম্পর্কিত তথ্য আমাকে অনলাইন ও সামনা সামনি উপায়ে ব্যাখ্যা করা হয়েছে।
  • আমি সম্মতি দিচ্ছি যে, টিকা গ্রহণ ও এর প্রভাব সম্পর্কিত তথ্যের প্রয়োজন হলে আমি তা প্রদান করবো।
  • জানামতে আমার কোন রক্ষম ঔষধজনিত এলার্জি নেই।
  • টিকা দান পরবর্তী প্রতিবেদন/ গবেষণা পত্র তৈরির ব্যাপারে অনুমতি দিলাম।
  • আমি স্বেচ্ছায়, সজ্ঞানে এই টিকার উপকারিতা  ও পার্শ্ব প্রতিক্রিয়া (ভ্যাকসিন প্রয়োগের স্থানে ফুলে যাওয়া, সামান্য জ্বর, মাথাব্যাথা, বমি বমি ভাব, মাথা ও শরীর ব্যথা) সম্পর্কে অবগত হয়ে টিকা গ্রহণে সম্মত আছি।

পরিশেষে :

কোভিড-১৯ দেশে অনেক বৃদ্ধি পাচ্ছে এবং অনেক মানুষ মৃত্যুবরণ করছেন। তাই আমাদের সকলকে সুস্থ্য ও ভালো থাকার জন্য করোনা টিকা গ্রহণ করা প্রয়োজন। করোনা টিকা দুই ডোস দিতে হবে।

আপনি যদি উপরের তথ্য গুলো দেখে ও শর্তাবলী মেনে টিকা গ্রহণ করতে চান তবে আজই অনলাইনের মাধ্যমে টিকা রেজিষ্ট্রেশন সম্পন্ন করুন।

আমরা আমাদের এই ওয়েবসাইটের উপরের বিস্তারিত তথ্য উপস্থাপন করেছি। আমাদের এই পোস্ট দেশের সকল মানুষের কাছে পৌছে দিন ফেসবুক শেয়ার এর মাধ্যমে। আপনি নিরাপদ থাকুন অন্যকে নিরাপদ রাখুন।

সুস্থ্য থাকলে নিয়মিত ভাবে সাবন পানি দিয়ে হাত পরিষ্কার করুন এবং বাড়ির বাহিরে প্রবেশ করলে মুখে মাস্ক ব্যবহার করুন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*