ডিগ্রি ১ম বর্ষ রেজাল্ট ২০২১ [এখানে দেখুন মার্কশীটসহ]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং আমাদের ওয়েবসাইট বিডিপাবলিকরেজাল্ট.ডট.কম এ প্রকাশ হয়েছে। এটি ডিগ্রি শিক্ষার্থীদের প্রথম বছর এইচএসসি পরীক্ষায় সফলভাবে শেষ করার পরে শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি ১ম বর্ষে ভর্তি হয়। সুতরাং ডিগ্রি ১ম বর্ষের শিক্ষার্থীদের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রেজাল্ট ২০২১। এখন আমরা আপনাকে দেখাব যে কীভাবে ১ম বর্ষের রেজাল্ট সহজেই পাওয়া যায়। তার জন্য আমাদের এই ওয়েবসাইটের প্রতি নজর রাখুন।

ডিগ্রি ১ম বর্ষ ফলাফল ২০২১ প্রকাশিত তারিখ :

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বদা পরীক্ষা শেষ হওয়ার ৩ মাসের মধ্যে ফলাফল প্রকাশ করেন। গত বছরের ডিগ্রি ১ম বর্ষের ফলাফল 8 ই এপ্রিল, ২০১৯ এ প্রকাশিত হয়েছে। ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা এই বছরের শুরুতে গত বছরের পরে অনুষ্ঠিত হয়েছিল। এই বছর পরীক্ষাটি করোনা ভাইরাস জনিত সমস্যার জন্য শুরু হয়নি। সুতরাং, বুঝতে পারেন যে এই বছর রেজাল্ট  কবে প্রকাশিত হবে তা সারা বাংলাদেশ জুড়ে একটি সমস্যা রয়েছে। আমরা আশা করি রেজাল্ট টি পরীক্ষা যদি ২০২১ সালে হয় তবে ডিসেম্বর মাসে রেজাল্ট প্রকাশিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ রেজাল্ট চেক করার জন্য দুটি উপায় উপস্থাপন করা হয়েছে। আপনার রেজাল্ট আমাদের ওয়েবসাইট এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে চেক করতে পারবেন। এছাড়া আপনি নিজের মোবাইল এসএমএস ব্যবহার করেও আপনার রেজাল্ট চেক করতে পারবেন। আমরা আপনার রেজাল্ট পেতে সমস্ত উপায় প্রদর্শন করব।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি অনুসারে, করোনার ভাইরাসের খারাপ পরিস্থিতির কারণে সমস্ত কার্যক্রম বন্ধ হয়ে গেছে। সুতরাং প্রকাশের ডিগ্রি ১ম বর্ষের ফলাফলের সঠিক তারিখ বলা সম্ভব নয়। যদি তারিখটি ঠিক হয়ে যায় তবে আমরা এই ওয়েবসাইটে শেয়ার করব আপনাদের সুবিধার জন্য এ পর্যন্ত সাথেই থাকুন।

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ মার্কশিটসহ

এই পোস্ট থেকে মার্কশিটসহ আপনার ডিগ্রি ১ম বর্ষ ফলাফল ২০২১ সংগ্রহ করতে সহায়তা করার জন্য আমরা এখানে উপস্থাপন করেছি। মার্কশীট দিয়ে ফলাফল অনলাইনে চেক করা খুব সহজ। আধুনিক সময়ে বেশিরভাগ ডিগ্রি শিক্ষার্থীরা ইন্টারনেট রেজাল্ট চেক করার জন্য স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করে। এই পোস্টটি খুব মনোযোগ সহকারে পড়ুন এবং আপনার ডিগ্রি ১ম বর্ষ মার্কশীট সহ রেজাল্ট ডাউনলোড করুন। এক এক করে এই পদক্ষেপ গুলো অনুসরণ করুন এবং আপনি মার্কশিট সহ আপনার ডিগ্রি ১ম বর্ষের ফলাফল দেখুন।

অনলাইনে ডিগ্রি ১ম বর্ষ ফলাফল কীভাবে চেক করবেন :

ডিগ্রি পরীক্ষার ফলাফল দেখার সর্বাধিক জনপ্রিয় উপায় হল অনলাইন সিস্টেম। এই পদ্ধতি, যে কেউ যে কারও ফলাফল রেজিষ্টেশন নম্বর সহ চেক করতে পারবেন। সবচেয়ে বড় সুবিধা হল ফলাফলটি মার্কশীট সহ ডাউনলোড করা যাবে।

  • রেজাল্ট চেক করতে ডিগ্রি ১ম বর্ষ  ওয়েবসাইট  http://www.nu.ac.bd/results লিংকটিতে প্রবেশ করতে হবে।
  • তারপর সার্চ অপশন থেকে (+) ডিগ্রি-১ম বর্ষ।
  • তারপর পরীক্ষার রেজিষ্টেশন নম্বর লিখতে হবে।
  • তারপর পরীক্ষার বছর লিখতে হবে যেমন : “২০২০” সাল।
  • তারপর ক্যাপচা কোড লিখতে হবে।
  • কাজ শেষে সার্চ রেজাল্ট অপশনে ক্লিক করতে হবে।
  • তারপর আপনার সামনে ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল মার্কশীট সহ সামনে আসবে।
ডিগ্রি ১ম বর্ষ
ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ মোবাইল এসএমএস এর মাধ্যমে চেক করার উপায় :

প্রথমত, আপনি কি মোবাইল এসএমএসের মাধ্যমে নিজের ফলাফল পেতে আগ্রহী? আপনার হাতে একটি মোবাইল ফোন নিন এবং নিশ্চিত করুন যে আপনার মোবাইল সিম কার্ডে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স আছে কিনা। তারপরে আপনাকে আপনার মোবাইল বার্তা অপশনে গিয়ে NU DEG 2980869 বার্তাটি টাইপ করতে হবে এবং 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরত এসএমএসের মাধ্যমে আপনি আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার ফলাফল পাবেন। আপনি বাংলাদেশের যে কোনও মোবাইল সিম অপারেটর থেকে এই বার্তাটি পাঠাতে পারেন।

এনইউ <> ডিইজি <> ডিগ্রি রোল/রেজিঃ নম্বর এবং এই এসএমএস ১৬২২২ নম্বরে পাঠান।

উদাহরণ স্বরুপ : NU DEG 2980869 & Send To 16222.

ডিগ্রি ১ম বর্ষ অনিয়মিত ২০২১ ফলাফল উন্নতি

যারা কোনও কারণে পরীক্ষা দিতে পারেননি এবং কিছু বিষয়ে ফেল করেছেন তারাও এখানে ফলাফল দেখতে পাবেন। অনেক শিক্ষার্থী তাদের ফলাফলের উন্নতির জন্য দুইবার পরীক্ষা দিয়েছেন। একজন অনিয়মিত শিক্ষার্থী নিয়মিত শিক্ষার্থীদের মতো সহজেই তার ফলাফল পেতে পারেন। নিয়মিত ও অনিয়মিত শিক্ষার্থীদের জন্য ডিগ্রি ফলাফল পাওয়ার পদ্ধতি একই।

গ্রেড পয়েন্ট নম্বর ভিত্তিতে মূল্যায়ন করা হবে। একজন প্রার্থীর তাত্ত্বিক ও ব্যবহারিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর লেটার গ্রেড এবং গ্রেড পয়েন্টে রূপান্তরিত হবে। প্রার্থীকে তার গাণিতিক নম্বর দেওয়া হবে না। পরীক্ষার ফলাফল মূল্যায়নের জন্য নিম্নলিখিত লেটার গ্রেড এবং পুনরায় সেট গ্রেড পয়েন্ট থাকবে। জাতীয় বিশ্ববিদ্যালয় এর গ্রেডিং সিস্টেম
বিডি পাবলিক রেজাল্ট ডট কম একটি ওয়েবসাইট যেখানে আপনি সব ধরণের পরীক্ষার ফলাফল, পরীক্ষার রুটিন, পরীক্ষার ফরম ফিলাপ, ভর্তি বিজ্ঞপ্তি সংগ্রহ করতে পারবেন পাবেন। আমরা সবসময় শিক্ষার্থীদের জন্য মানসম্পন্ন পোস্ট সরবরাহ করি। আমি মনে করি শিক্ষার্থীরা এতে উপকৃত হবে। আমরা পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যলয়ের আপডেট রেজাল্ট প্রকাশ করি। তাই আমাদের ওয়েবসাইটে নজর রাখুন এবং আমাদের সাথে থাকুন।

আলোচনা শেষেঃ

আমরা ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ও রেজাল্ট চেক করার পদ্ধতি উপরে প্রকাশ করেছি। তাছাড়া ফলাফলটি সংগ্রহ করার জন্য সহজ উপায় প্রদর্শন করেছি। আশা করি আপনার রেজাল্ট আপনি নিজে নিজেই সংগ্রহ করতে পারছেন। আপনার যদি কোন ভাবেই ফলাফল চেক না করতে পারেন তবে মন্তব্য বক্সে আমাদের সাথে যোগাযোগ করুন আপনার রোল নম্বর, রেজি: নম্বর এবং পরীক্ষার বছর। আপডেট রেজাল্ট পেতে ভিজিট করুন আমাদের এই ওয়েবসাইটটি ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*