ডিগ্রি ১ম বর্ষ রুটিন ২০২১ [জাতীয় বিশ্ববিদ্যালয়]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন সন্ধান করছেন? আপনি যদি ডিগ্রি ১ম বর্ষ রুটিন সন্ধান করে থাকেন তাহলে এই পেজের মাধ্যমেই ডাউনলোড করতে পারবেন।

এটি শিক্ষার্থীদের পরীক্ষার জন্য প্রস্তুতী নেওয়ার জন্য সহায়তা করে এবং পরীক্ষার বিষয় অনুসারে তারিখ ও সময় দেওয়া রয়েছে। আমরা এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ এর বিষয়ে বিস্তারিত আলোচনা করব।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ করেছে এনইউ অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম পরীক্ষা দেশের অনুমোদিত বিশ্ববিদ্যালয়।  বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২৮ মিলিয়নেরও বেশি শিক্ষার্থী পড়া শোনা করেন।

প্রতি বছর অনেক সংখ্যক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে ডিগ্রি পাস ১ম বর্ষ কোর্স পরীক্ষায় উপস্থিত হয়। ডিগ্রি পাস কোর্স বাংলাদেশের ০৩ বছরের ডিগ্রি পাস কোর্স।

জাতীয় বিশ্ববিদ্যালয় এর ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার সংশোধিত রুটিন ২০২১ এটি প্রকাশ করার পর আমাদের বিডি পাবলিক রেজাল্ট ডট কম ওয়েবসাইটে রুটিন ২০২১ প্রকাশ করা হয়েছে।

সকল ছাত্র ছাত্রীদের কাছে পৌছে দেওয়ার জন্য। আমাদের ওয়েবসাইট জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট রুটিন প্রকাশ করা হয়। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন তবে আপনার ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন চেক করতে হবে ২০২১। সুতরাং ডিগ্রি ১ম বর্ষের রুটিন ২০২১ এর সম্পূর্ণ বিস্তারিত তথ্য নিচের অংশে প্রদান করো হয়েছে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ রুটিন ২০২১ প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যেমে সংগ্রহ করতে পারবেন এবং আমাদের এই পেজের মাধ্যমে প্রিন্ট করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট লিংক nu.ac.bd সকল প্রকাশিত ডিগ্রি রুটিন এই সাইটে প্রকাশ হয়ে থাকে প্রতি বছর।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ শিক্ষার্থী যারা এত দিন থেকে রুটিনের জন্য অপেক্ষা করছেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডিগ্রি ১ম বর্ষের রুটিন প্রকাশ করেছে।

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন এবং ডিগ্রি পরীক্ষার রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ হওয়ার পরে আমাদের ওয়েবসাইটে প্রকাশ হয়। জাতীয় বিশ্ববিদ্যালয় সকল আপডেট নোটিশ পেতে আমাদের বিডি পাবলিক রেজাল্ট সাইটটি ভিজিট করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষা শুরু বিস্তারিত তথ্য নিচে দেখুন :

অনেক সমস্যার পরে জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে ডিগ্রি ১ম বর্ষ রুটিন ২০২১ প্রকাশ হয়েছে। ছাত্র ছাত্রীরা পররীক্ষার রুটিনের বেশি আগ্রহী হয়ে থাকে।

যে কবে কখন কোথায় রুটিন প্রকাশ হয় এবং কিভাবে রুটিন ডাউনলোড করতে হয়। ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন সময়সূচী নীচে দেওয়া হল। দেখে নিতে পারেন।

  • পরীক্ষার শুরুর তারিখ : ৩০ ডিসেম্বর ২০২১
  • পরীক্ষার শেষ তারিখ : ২৯ জানুয়ারি ২০২২
  • পরীক্ষার শুরুর সময় : দুপুর ০১ টা
  • পরীক্ষার সময়কাল : ৩ ঘন্টা ৩০ মিনিট
  • পরীক্ষার বছর : ২০২০
  • শিক্ষাবর্ষ ২০১৯-২০২০
  • পরীক্ষার কোড : ১১০১

কিছু দিন আগে ডিগ্রি ১ম বর্ষ রুটিন ২০২১ দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সমস্যার জন্য পরীক্ষা স্থিগিত ঘোষণা করা হয়েছিল। তাই জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে কোনও কারণে ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিনের সময় সূচী পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করেন।

যদি কোনও পরিবর্তন করা হয় তবে আমাদের ওয়েবসাইটে একটি সংশোধিত রুটিন আপডেট করা হয়। তাই জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সকল আপডেট খবর পেতে আমাদের বিডি পাবলিক রেজাল্ট এর সাথেই থাকুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ রুটিন সংগ্রহ করার উপায় :

যারা ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন চেক বা ডাউনলোড করার জন্য এসেছেন তারা আমাদের এই সাইটের মাধ্যমে দেখতে পারবেন। প্রথমত রুটিনটি পেতে আপনাকে প্রতিদিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd চেক করতে হবে। এনইউ ডিগ্রি ১ম বর্ষ রুটিনটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশের পরে, এটি আমাদের ওয়েবসাইটে প্রকাশ হয়।

ডিগ্রি ১ম বর্ষ রুটিন ২০২১ ডাউনলোড করতে নিচে অংশ দেখুন :

আপনি যদি ডিগ্রি ১ম বর্ষ শিক্ষার্থী হয়ে থাকেন তবে আপনি ২০১৭-২০১৮ শিক্ষা বর্ষের  ডিগ্রি পাস কোর্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ সন্ধান পেয়ে যাবেন। আমাদের ওয়েবসাইট থেকে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় এর সর্বশেষ আপডেট পাবেন। আমরা সব সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের কল কোর্স রুটিন এবং রেজাল্ট প্রকাশ করি প্রতি বছরের। আপনার যদি জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ প্রয়োজন হয় নীচের ধাপে দেখুন।

ডিগ্রি ২য় বর্ষ রুটিন ডাউলোড করুন

ডাউনলোড করুন ডিগ্রি ১ম বর্ষ রুটিন ২০২১

 

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ ফরম ফিলাপ :

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ শিক্ষা বর্ষ ২০১৯-২০২০ ফরম ফিলাপের জন্য একটি নোটিশ প্রকাশ করেন। এই বিজ্ঞপ্তি নিয়মিত এবং অনিয়মিত শিক্ষার্থীরা করোনা ভাইরাস মহামারী পরিস্থিতির কারণে, আমরা সকলেই জানি যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের কাজ বন্ধ অবস্থায়।

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কখন ডিগ্রি ১ম বর্ষ ফরম ফিলাপ নোটিশ প্রকাশ করবে আমরা তার সকল তথ্য ডিগ্রি ১ময় বর্ষ বিজ্ঞপ্তি আপডেট করবে। নীচে ফরম পূরণের তথ্য দেখুন :

  • অনলাইন আবেদনের তারিখ : 14-11-2021 খ্রিঃ হইতে 02-1202021 খ্রিঃ
  • কলেজের দ্বারা ডেটা নিশ্চিতকরণের তারিখ : 04-12-2021 খ্রিঃ হইতে 05-12-2021 খ্রিঃ
  • কলেজের মাধ্যমে টাকা জমা দেওয়ার তারিখ (সোনালী সেবা) : 06-12-2021 হইতে 07-12-2021 খ্রিঃ
  • বেতন স্লিপ এবং অন্যদের জমা দেওয়ার তারিখ : 12-12-2021 খ্রিঃ

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ ফরম ফিলাপ নোটিশ ডাউলোড করুন

আপনি কি ডিগ্রি ১ম বর্ষ ফরম ফিলাপ নোটিশ খুঁজছেন? ফরম ফিলাপ বিজ্ঞপ্তি ডিগ্রি ১ম বর্ষ শিক্ষা বর্ষ ২০১৯-২০২০ ফরমটি নতুন ভাবে প্রকাশ হয়নি।

আমরা যত দ্রুতই ডিগ্রি শিক্ষার্থীদের পরবর্তী শিক্ষা বর্ষে জন্য ফরম ফিলাপ সম্পর্কে আপডেট পাব তত দ্রুতই আমরা এটি আপডেট করব। আপনি সহজেই এই সাইট থেকে থেকে এটি পেতে পারেন।

ডিগ্রি ১ম বর্ষ ফরম ফিলাপের প্রয়োজনীয় কাগজপত্র :

  • অনলাইন ফরম ফিলাপ ০২ কপি।
  • পাসপোর্ট সাইজের ছবি ০২ কপি।
  • রেজিষ্টেশন কার্ড এর ফটোকপি ০২ কপি।

সকল কলেজ কর্তৃপক্ষের দায়িত্ব :

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করুন তারপরে সংযুক্ত ছবি এবং নীতিগত স্বাক্ষরের সাথে প্রবেশপত্র বিতরণ করুন। খুব সাবধানে ফর্মটি পরীক্ষা করুন।

তথ্য দেখতে হবে যে সকল এন্ট্রিস ঠিক আছে কিনা। যে কোনও ভুল জমা দেওয়ার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে। প্রত্যেকেরই ভর্তি কার্ড যাচাই করে দেওয়া উচিত।

কলেজ কর্তৃপক্ষ পরীক্ষা শুরুর তিন দিন আগে আসন গ্রহণের জন্য আসন প্রতি ৩০০ টাকা ফি জমা দেবে। ব্যবহারিক পরীক্ষার তারিখ এবং সময় জানাতে হবে।

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষা কেন্দ্রের তালিকা দেখুন :

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা ২০২১ আসনের পরিকল্পনাটি অফিসিয়াল ওয়েবসাইটে www.nu.ac.bd তে পাওয়া যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষা কেন্দ্রের তালিকা প্রকাশ করেন। আমরা এখানে একটি পিডিএফ ফাইল আপলোড করি। আপনি যদি কোন আসন পরিকল্পনা চান তবে দয়া করে লিংকিটি থেকে ফাইলটি ডাউনলোড করতে পারেন।

আরো পড়ুনঃ

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড পদ্ধতি :

বাংলাদেশের সকল কলেজ কর্তৃপক্ষ এনইউ ওয়েবসাইট www.nu.ac.bd থেকে তাদের কলেজ প্রার্থীদের প্রবেশপত্র ডাউনলোড করে কলেজ কর্তৃপক্ষ তখন প্রবেশ পত্র প্রিন্ট করে।

অবশেষে, কর্তৃপক্ষ কলেজ সিল এবং স্বাক্ষরের পাশাপাশি প্রবেশ পত্র বিতরণ করে সকল ছাত্র ছাত্রীদের মাঝে। উক্ত প্রবেশ পত্রটি পরীক্ষা শুরুর ১ মাস আগে প্রদান করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষ রেজাল্ট কখন প্রকাশ হয় :

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষা শেষে ৯০ দিন পরে প্রকাশ হয়। ডিগ্রি ১ম বর্ষ রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.nu.ac.bd/result প্রকাশ হয় এবং এটি আমাদের বিডি পাবলিক রেজাল্ট ওয়েবসাইটে প্রকাশ হবে। আপনি আমাদের ওয়েবসাইটের  মাধ্যমে আপনার রেজাল্ট চেক করতে পারেন।

পরিশেষেঃ

আমরা আশা করি যে, এই পোস্টের মাধ্যমে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষের রুটিন ডাউনলো করতে পারছেন। ডিগ্রি ১ম বর্ষ রুটিনটি সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে দয়া করে নীচের মন্তব্য বাক্সে আমাদের সাথে যোগাযোগ করুন।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার রুটিন এবং রেজাল্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন সবার আগের আপডেট খবর পেতে সাথেই থাকুন ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*