অনার্স ১ম বর্ষ ভর্তি নোটিশ ২০২১ [আবেদন করুন এখানে]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ www.nu.ac.bd তে প্রকাশ হয়েছে। আরে আপনি কি অনার্স ১ম ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১ অনুসন্ধান করছেন। যদি অনার্স ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি খোজেন তবে এটি আপনার সঠিক জায়গা। আপনি এখানে অনার্স ১ম বর্ষ ভর্তির nu.edu.bd বা app1.nu.edu.bd অনার্স ১ম ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হয়েছে। এখানে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তির সকল তথ্য উপস্থাপন করে দিয়েছে সকল শিক্ষার্থীদের সুবিধার জন্যে দেখতে পারেন।

অনার্স ১ম বর্ষ ভর্তি তথ্য ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হলো সকল শিক্ষার্থী এখন অনলাইনে আবেদন এর মাধ্যমে করতে পারবেন। আমরা আমাদের এই ওয়েবসাইটে অনলাইন আবেদন করার সকল পদ্ধতি  উপস্থাপন করেছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনার্স ১ম ভর্তি ২০২০-২০২১ শিক্ষা বর্ষের জন্য আবেদন করতে পারবে ২০২১ এইচ এস সি পরীক্ষায় অটোপাস সকল ছাত্র ছাত্রী।

জাতীয় বিশ্ববিদ্যলয়ের অনার্স ১ম বর্ষ ভর্তির ফরম অনলাইনে আবেদন ০৮ জুন ২০২১ থেকে শুরু  হয়েছে। প্রতিটি শিক্ষার্থী যত তারা তাড়ি পারেন অনলাইনের মাধ্যমে আবেদন করুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি http://app1.nu.edu.bd তে প্রদর্শন করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ২০২০-২০২১ শিক্ষা বর্ষের জন্য বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে। আপনি এইচএসসি পাশ করার পর আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য অনলাইনে আবেদন করার যোগ্যতা অর্জন করেন। এইচএসসি বা সমমানের শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি অনলাইনে আবেদন করতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে :

প্রতি বছর বেশির ভাগ এইএসসি পরীক্ষায় পাশ করে শিক্ষার্থী অনার্স ১ম বর্ষে অনলাইনে আবেদন করেন। আপনার অবশ্যই তাদের মধ্যে একজন প্রার্থী। অন্যথায় আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন না। অনেক শিক্ষার্থী কীভাবে আবেদন করবেন তা সঠিক ভাবে জানে না। আমরা এখানে তাদের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি হওয়ার অনলাইন ফরম পূরণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। নিচের ধাপ অনুসরণ করুন>>>

  • আবেদন শুরুর তারিখ : ৮ জুন ২০২১ খ্রিঃ তারিখ হইতে।
  • আবেদনের শেষ তারিখ : ২৩ জুন ২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত।
  • অনলাইন আবেদন করার নিয়ম : অনলাইনে ওয়েবসাইট : App1.nu.edu.bd তে আবেদন ফরম ফিলাপ করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যলয় অনার্স ভর্তির জন্য ন্যূনতম যোগ্যতা কি :

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স কোর্স এ ভর্তির বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। এই বিজ্ঞপ্তিতে তারা জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির প্রয়োজনীয়তা সম্পর্কে স্পষ্ট করে বলেছেন। আপনাদের অবশ্যই এস এস সি এবং এইচ এস সি পরীক্ষায় নূন্যতম জিপিএ ২.৫০ থাকতে হবে এবং ৪র্থ বিষয় সহ এইচ এস সি এবং এস এস সির মোট জিপিএ থাকতে হবে জিপিএ- ৪.০০।

অনার্স ১ম বর্ষ ভর্তি অনলাইন আবেদন প্রকৃয়া :

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://app1.nu.edu.bd/ গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে।
  • আপনার এস এস সি এবং এইচ এস সি পরীক্ষার সকল তথ্য দিন এবং পরবর্তী বোতামটি ক্লিক করুন।
  • এইচ এস সি ও এস এস সির উপর ভিত্তি করে আপনার তথ্য ঠিক করুন। ঠিক আছে তাহলে পরবর্তী বাটনে ক্লিক করুন।
  • আপনার লিঙ্গ পুরুষ/মহিলা নির্বাচন।
  • আপনার পছন্দের কলেজটি নির্বাচন করুন, আপনি কোন কলেজটি ভর্তি হতে চান এবং সাবজেক্টটি পছন্দ করুন, তারপর পরবর্তী অপশনে ক্লিক করুন।
  • এখন আপনার যদি কোন কোটা থাকে তবে এই বিকল্পটি নির্বাচন করুন এবং পরবর্তীতে ক্লিক করুন।
  • আপনার ছবি পোস্ট করুন। শিক্ষার্থীদের ছবির আকার অবশ্যই ১২০ বাই ১৫০ পিক্সেল এবং জেপিজি ফর্ম্যাট দিতে হবে।
  • ফাইলের আকার সর্বোচ্চ ৫০ কেবি হতে হবে।
  • এখন প্রিভিউ আবেদন অপশনে ক্লিক করুন। তারপর সকল তথ্য চেক করে দেখুন।
  • যদি সব ঠিক থাকে তাহলে এখন আবেদন সাবমিট বাটনে ক্লিক করুন।
  • ভর্তি ফরম পূরণ করার পরে, কলেজের জন্য অনলাইন আবেদন ফরম জমা দিতে হবে।

অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন…

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তির রেজাল্ট :

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তির রেজাল্ট এস এম এস পদ্ধতি এবং অনলাইন উপায় এখানে প্রস্তুত করা হয়েছে। অনার্স ১ম বর্ষ ভর্তি রেজাল্ট দেখুন। অনার্স স্তরের বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি রেজাল্ট প্রকাশের পরে, সকল শিক্ষার্থীকে অনলাইনে এবং এস এম এস এর মাধ্যমে রেজাল্ট চেক করতে পারবেন।

অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তির রেজাল্ট সংগ্রহ করা যাবে। অনলাইনে রেজাল্ট চেক করার জন্য নীচের অংশ দেখুন এবং এস এম এস এর মাধ্যমে অনার্স ১ম বর্ষ ভর্তির রেজাল্ট চেক করুন।

  • NU (স্পেস) ATHN (স্পেস) ROLL  লিখে পাঠিয়ে দিন ১৬২২২নম্বরে।
  • উদাহরণ : NU ATHN 22456 Send To 16222 Number.

প্রেরণকৃত এস এম এস এর পরে আপনি ফিরত একটি এস এম এস পাবেন এবং কলেজের নাম বা বার্তায় আইইন নম্বর শো সহ ভর্তির রেজাল্ট দেখতে পাবেন।

অনার্স ১ম মেধা তালিকার রেজাল্ট কীভাবে চেক করবেন :

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যখন প্রকাশ করে আনুষ্ঠানিক ওয়েব সাইট app.nu.edu.bd দ্বারা ভর্তি রেজাল্ট আপনি ভর্তি রোল নম্বর এবং পিন দিয়ে লগইন করে ফলাফল পেতে পারেন।

  • রেজাল্ট লিঙ্কে ক্লিক করুন।
  • আপনার ভর্তি রোল এবং পিন দিন।
  • এবার রেজাল্ট বোতামটি ক্লিক করুন।

লগইন করার পরে শিক্ষার্থীরা ড্যাশ বোর্ডে রেজাল্ট পাওয়ার পরে প্রত্যেক শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার জন্য লগইন করতে হবে এবং এস এম এস এর মাধ্যমে চেক করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ স্লিপ ভর্তি প্রকাশ :

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি। জাতীয় বিশ্ববিদ্যাল এর অনার্স কোর্সের জন্য সীমিত শীট রয়েছে। সুতরাং, অনেক শিক্ষার্থী ১ম মেধা তালিকার রেজাল্ট বা ২য় মেধা তালিকা রেজাল্ট এর জন্য চান্স পাবেন না। তবে কর্তৃপক্ষ অনার্স ভর্তি প্রার্থীদের জন্য স্লিপ আবেদন ঘোষণা করবে।

কীভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স রিলিজ স্লিপ ভর্তির আবেদন করবেন :

অনার্স ১ম বর্ষ ভর্তির রিলিজ স্লিপ ফরম পেতে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার রোল এবং পিন নং দিয়ে ওয়েবসাইট লগইন করতে হবে। তারা কলেজ অপশনে কলেজ এবং আসন খালি তালিকা পাবেন, এখন আপনার কলেজটি বেছে নিন এবং তথ্য পূরণ করুন। আবেদন ফরম জমা দিন। শিক্ষার্থীরা সর্বোচ্চ ০৫ টি কলেজ বেছে নিতে পারবেন।

পরিশেষেঃ

জাতীয় বিশ্বিবিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ বিস্তারিত উপরে উল্লেখ করা হয়েছে। আপনি পুরো পোস্ট মনযোগ সহকারে পড়ে থাকলে নিজে নিজেই আপনার অনার্স ১ম বর্ষ ভর্তি অনলাইনে আবেদন করতে পারবেন।

আপনার যদি কোন সমস্যা হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন নিচে দেওয়া মন্তব্য বক্সের মাধ্যমে। আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনার অনার্স ১ম বর্ষ ভর্তি অনলাইনের মাধ্যমে পূরণ করার জন্য ধন্যবাদ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট নোটিশ সবার আগে পড়তে বিডি পাবলিক রেজাল্ট সাইটটি ভিজিট করুন ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*