অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ [এখানে মার্কশীট সহ]

অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২১ প্রকাশ। অনার্সের ফলাফল একাডেমিক অধিবেশন ২০১৮-১৯ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক সিদ্ধান্ত গৃহীত NU.EDU.BD তে প্রতি  বছর ফলাফল প্রকাশিত হয়। ফলাফলটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এবং আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।

অনার্স প্রথম বর্ষের পরীক্ষা ২০১৯ ১লা আগস্ট ২০১৯ এ শুরু হয়েছিল এবং ২৬ সেপ্টেম্বর ২০১৯ এ শেষ হয়েছে। এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি বড় সময়, কারণ আগেরবার এনইউ তাদের পরীক্ষার জন্য এমন সময় দেয় না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২১ ডিসেম্বর  এর শেষ সপ্তাহে প্রকাশ করবে।

অনার্স ১ম ফলাফল ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের বৃহত্তম বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয় বিভিন্ন ধরণের কলেজের উপর ভিত্তি করে তৈরি। বেশিরভাগ সরকারী কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে রয়েছে। কিছু কলেজ Dhaka বিশ্ববিদ্যালয় ৭ কলেজের অধীনে। তবে চারদিকে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় অন্যতম বৃহত্তম বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্সটি ৪ বছর।

প্রতি বছর তারা ডিগ্রি, অনার্স এবং মাস্টার্স সহ প্রতি বছরের সম্মানের পরীক্ষা অংশ গ্রহণ করেন। তারা NU কর্তৃপক্ষের নিয়ম অনুসারে সমস্ত পরীক্ষা নেন। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের পরীক্ষা ১ লা আগস্ট ২০১৯ এ অনুষ্ঠিত হয়েছে এবং ২৬ সেপ্টেম্বর ২০১৯ এ শেষ হয়েছে।

এখনও, কিছু বিভাগের ব্যবহারিক পরীক্ষা হয় না। অনার্স ১ম বছরের ফলাফল ২০২১ এর সম্ভাব্য ফলাফল প্রকাশের তারিখটি ডিসেম্বরের শেষ সপ্তাহ বা জানুয়ারীর প্রথম সপ্তাহ। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সঠিক তারিখ নির্ধারণ করেন নাই।

আপনি যদি ২০২১ সালে প্রথম বর্ষের অনার্সের শিক্ষার্থী হন বা আপনি উন্নত পরীক্ষা দিতে চান তবে আপনি অনার্স প্রথম বর্ষের ফর্ম ফিলআপ ২০২১ চেকআউট করতে পারেন।

অনার্স ১ম বর্ষ ফলাফল ২০২১ কীভাবে চেক করবেন : 

অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখা এত জটিল নয়। আপনি অনার্স প্রথম বর্ষের ফলাফল মোবাইল এবং পিসি উভয়ই চেক করতে পারেন। আপনি এসএমএস দ্বারা আপনার ফলাফলও চেক করতে পারেন। ২য় প্রক্রিয়া সহজ।

আপনি দুপুর ২ টা ৪০ মিনিটে মোবাইলে আপনার ফলাফলটি যাচাই করতে পারেন এবং ফলাফল প্রকাশের পরে অনলাইনে আপনার ফলাফল অনলাইনে চেক করতে পারেন।

অনার্সের প্রথম বর্ষের শিক্ষার্থী তাদের ফলাফলের জন্য অপেক্ষা করছে। সাধারণত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশন সমস্যা থাকলেও এখন আর এর মতো সমস্যা নেই। সুতরাং ফলাফল যত তাড়াতাড়ি সম্ভব প্রকাশিত হয়। এবং ফলাফল প্রকাশের সময়কাল খুব কম সময়ে এসেছিল। এটি পরীক্ষার্থীদের জন্য সুসংবাদ।

অনার্স ১ম বছরের ফলাফল ২০২১ অনলাইন কীভাবে চেক করবেন : 

আপনি অনার্স প্রথম বর্ষের ফলাফল অনলাইনে পেতে পারেন। প্রক্রিয়া খুবই সহজ। আপনি একটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন এবং ফলাফল পেতে পারেন। আপনি যদি না জানেন তবে কীভাবে অনলাইনে রেজাল্ট চেক করবেন তা আমরা এখানে দিয়েছি। নীচের নির্দেশিকা গুলি অনুসরণ করুন :

অনলাইনের অনার্স ১ম বর্ষ রেজাল্ট দেখুন :

প্রথমত জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে সমস্ত ফলাফল প্রকাশ করে, যা nu.edu.bd. সুতরাং শিক্ষার্থীদের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এর পরে শিক্ষার্থীদের যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল পাওয়ার জন্য কিছু তথ্য পূরণ করতে হবে। এখন আমরা আপনাকে কীভাবে সেই তথ্য পূরণ করবেন তা জানাতে চলেছি।

  • অনার্স ১ম বর্ষ রেজাল্ট পেতে এনইউ http://www.nu.ac.bd/results ওবেসাইটে প্রবেশ করুন।
  • এরপর সার্চ অপশন থেকে (+) অনার্স-১ম বর্ষ নির্বাচন করুন।
  • তারপরে পরীক্ষার রেজিষ্টেশন নম্বর লিখতে হবে।
  • তারপর পরীক্ষার বছর লিখতে হবে যেমন : “২০১৯” সাল।
  • নিচে ক্যাপচা কোড লিখতে হবে।
  • কাজ শেষে সার্চ রেজাল্ট অপশনে ক্লিক করুন।
  • তারপরে আপনার সামনে অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল মার্কশীটসহ দেখতে পারবেন।

অনার্স ১ম বর্ষ রেজাল্ট এর গ্রেডিং সিস্টেম :

জাতীয় বিশ্ববিদ্যালয় সকল কোর্স রেজাল্ট গ্রেডিং ব্যবস্থা একই। এই ক্ষেত্রে সিজিপিএ হিসাবে ৪.০০ দেওয়া হয়। নিচে আমরা উক্ত গ্রেডিং সিস্টেম প্রস্তুত করেছি। আপনি এক নজরে দেখুন…

ক্রমিক নম্বর নম্বর লেটার গ্রেড গ্রেড পয়েন্ট প্রাপ্তি স্থান
০১। ৮০-১০০ এ+ ৪.০০ ১ম শ্রেণি
০২। ৭৫-৭৯ ৩.৭৫ ১ম শ্রেণি
০৩। ৭০-৭৪ এ- ৩.৫০ ১ম শ্রেণি
০৪। ৬৫-৬৯ বি+ ৩.২৫ ১ম শ্রেণি
০৫। ৬০-৬৪ বি ৩.০০ ১ম শ্রেণি
০৬। ৫৫-৫৯ বি- ২.৭৫ ২য় শ্রেণি
০৭। ৫০-৫৪ সি+ ২.৫০ ২য় শ্রেণি
০৮। ৪৫-৪৯ সি ২.২৫ ২য় নিম্ন শ্রেণি
০৯। ৪০-৪৪ ডি ২.০০ ৩য় শ্রেণি
১০। ০-৩৯ এফ ০.০০ ফেল

অনার্স ১ম বর্ষ ফলাফল ২০২১ এসএমএসের মাধ্যমে :

এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে আপনার সিমের টাকা থাকা দরকার। কোনও নির্দিষ্ট সিমের প্রয়োজন নেই। আপনি সমস্ত অপারেটর সিম ফলাফল চেক করতে পারেন। প্রতিটি এসএমএস আপনার ব্যালেন্স থেকে ২.৫০ টাকা চার্জ কাটে। সুতরাং আপনার একটি উচ্চতর টাকা প্রয়োজন যা ২.৫০ টাকা।

প্রথমে আপনার মোবাইল মেসেজ অপশনে যান। তারপরে এনইউ স্পেস এইচ১ টাইপ করুন (অনার্স ১ম বর্ষের জন্য) স্পেস রোল নং এর পরে এটি ১৬২২২ এ প্রেরণ করুন।

উদাহরণের- NU H1 6789423 send To 16222.

পরিশেষেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স পরীক্ষার রেজাল্ট ২০২১ এই নিবন্ধের উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে ওপরের বিস্তারিত তথ্য মনোযোগ সহকারে পড়েছেন এবং আপনার কাঙ্ক্ষিত ফলাফল সংগ্রহ করতে পেরেছেন।

আমাদের এই নিবন্ধে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল কোর্সের রেজাল্ট, রুটিন, ফরম ফিলাপ, ভর্তি বিজ্ঞপ্তি এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় সকল আপডেট খবর সবার আগে পেতে আমাদের পেজটি ভিজিট করুন।

আমাদের এই পেজে জাতীয় বিশ্ববিদ্যালয় ছাড়াও এখানে পাবেন বাংলাদেশের সরকারি, বেসরকারি এনজিও ব্যাংক ডিফেন্স সকল চাকরির খবর, প্রতিদিন চাকরির খবর পেতে আমাদের পেজটি ভিজিট করুন।

আমাদের ওয়েবসাইট থেকে অনার্স ১ম বর্ষের ফলাফল সংগ্রহ করার জন্য আপনাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*