অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২১ [বিস্তারিত এখানে]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের ফলাফল NU কর্তৃপক্ষ দ্বারা প্রকাশিত হবে। আপনি যদি অনার্স ২য় বর্ষের ফলাফলের সন্ধান করে থাকেন, তবে চিন্তা করবেন না, এই নিবন্ধে, আমি আপনাকে কীভাবে অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২১ পাওয়া যাবে তা দেখাতে চলেছি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২১ ঘোষণা করা হয়েছে। খুব শীঘ্রই এই ফলাফলটি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রকাশ করেছে।

আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২১ সহজেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি বিডি পাবলিক রেজাল্ট ডট কম আমাদের ওয়েবসাইটে পাবেন।

অনার্স ২য় বছরের ফলাফল ২০২১
আপনি জানেন, অনার্স ২য় বর্ষের পরীক্ষাটি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে (www.nu.ac.bd) থেকে অনুষ্ঠিত হয়েছিল।

এখন আপনি যদি অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২১ এবং সর্বশেষ আপডেট পেতে চান তবে এই পোস্টটি পড়ুন। অনার্স ২য় বর্ষের একাডেমিক সেশনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশ করেছে এনইউ কর্তৃপক্ষ।

আপনি অনার্স ২য় বছরের ফলাফল
আপনি যদি একাডেমিক সেশন ২০১৯ এর অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২১ অনুসন্ধান করেন, তবে এই নিবন্ধটি আপনার অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল পাওয়ার জন্য আপনাকে সহায়তা করতে পারে।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ফলাফল www.nu.edu.bd/results প্রকাশ করেছে। সুতরাং, আপনার অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল পাওয়ার জন্য আপনাকে কেবল এই ওয়েবসাইটটি দেখার দরকার।

অনার্স দ্বিতীয় বছরের ফলাফল প্রকাশের তারিখ
অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা ১৪/১১/২০১৯ থেকে শুরু হয়েছিল এবং ১১/০১/২০২০ এ শেষ হয়েছিল। মূলত জাতীয় বিশ্ববিদ্যালয় ৯০ দিনের মধ্যে তাদের শিক্ষাবর্ষের ফলাফল প্রকাশ করে।

অনার্স অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২১ করোনা ভাইরাস জনিত সমস্যার জন্য এ বছর ২০২১ ডিসেম্বর এর প্রথম সপ্তাহে প্রকাশিত হবে ২০২১ অপরাহ্ন। আপনি এই পৃষ্ঠায় আপনার অনার্স দ্বিতীয় বছরের ফলাফল পেতে পারেন। আপনার অনার্স দ্বিতীয় বছরের ফলাফল ২০২১ সংগ্রহের জন্য নীচের পদক্ষেপ গুলি অনুসরণ করুন।

অনার্স দ্বিতীয় বছরের ফলাফল ২০২১
ইউনাইটেড অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২১ পাওয়ার মূলত দুটি সহজ প্রক্রিয়া রয়েছে। মোবাইল এসএমএস এবং অন্য টি অনলাইন (এনইউ ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইট দ্বারা)। এই প্রক্রিয়া গুলি ছাড়াই আপনি এনইউ সম্পর্কিত কলেজ গুলির নোটিশ বোর্ডে ফলাফল পেতে পারেন।

আমি বলছি, আপনি অনার্স ফলাফলটি সন্ধান করছেন যা আনুষ্ঠানিকভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বারা প্রকাশিত হয়েছে। যদি আপনি আপনার দ্বিতীয় বছরের ফলাফলটি সন্ধানের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ অনুসন্ধান করেন তবে আপনি সঠিক স্থানে রয়েছেন।

অনার্স ২য় বর্ষ রেজাল্ট গ্রেডিং সিস্টেম : 

জাতীয় বিশ্ববিদ্যালয় সকল কোর্স রেজাল্ট গ্রেডিং ব্যবস্থা একই রকম। সুতরাং অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট গ্রেডিং ব্যবস্থা একই। এই ক্ষেত্রে সিজিপিএ হিসাবে ৪.০০ পর্যন্ত গণনা করা হয়। নিম্ন শ্রেণি পাস ৩৯ নম্বর পতে হবে। তার নিচে পেলে ফেল।

আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২১ দুটি উপায়ে পেতে পারেন।

১. অনলাইন সিস্টেম
২. মোবাইল এসএমএস

দুটি পদ্ধতিই আজকাল সর্বাধিক জনপ্রিয়। তবে অনলাইন পদ্ধতিতে আপনি কিছু সার্ভার সমস্যার সম্মুখীন হতে পারেন। অনার্স ২য় ফলাফল ২০২১ পাওয়ার জন্য সমস্ত অনলাইন পদ্ধতি হল একটি ভাল উপায়।

অনার্স দ্বিতীয় বছরের ফলাফল ২০২১ ডাউনলোড করুন:

বেশিরভাগ ক্ষেত্রে, জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের সমস্ত প্রোগ্রামের ফলাফল শেষ পরীক্ষার ৯০ দিনের মধ্যে প্রকাশ করে। এই ভূমিকা অনুসারে, আপনি এই ডিসেম্বরে আপনার NU অনার্স ২য় বর্ষের ফলাফল পাবেন।

২ টি উপলব্ধ পদ্ধতি দ্বারা আপনি আপনার অনার্সের ফলাফল সংগ্রহ করতে পারেন। আমি আপনার এনইউ অনার্স রেজাল্ট ২০২১ পাওয়ার জন্য সমস্ত পদ্ধতির বর্ণনা দিচ্ছি। এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বছরের অধিবেশন ২০১৯ এ প্রাপ্তির সময় এসেছে।

বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/results এর পাশাপাশি বিডি পাবলিক রেজাল্ট এ আমাদের ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীরা তাদের ফলাফল পাবেন। কিছু পদক্ষেপ রয়েছে, যা আপনার বজায় রাখতে হবে। পদক্ষেপ নীচে দেওয়া হল:

প্রথমে www.nu.ac.bd/results এ NU ওয়েবসাইটে যান, তারপরে আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন,  তারপরে অবশ্যই শিক্ষাবর্ষে ক্লিক করতে হবে, তারপরে আপনি এমন একটি বাক্স পেয়েছেন যেখানে আপনার পরীক্ষার নিবন্ধকরণ নম্বর এবং পাসের বছর প্রয়োজন হবে।

এর পরে আপনাকে কোড নম্বরটি লিখতে হবে যা সেই বাক্সে পাওয়া যায়, সমস্ত পদক্ষেপ শেষ করার পরে, আপনাকে অবশ্যই “অনুসন্ধান ফলাফল” বোতামটি ক্লিক করতে হবে, তারপরে অবশেষে আপনি আপনার NU অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২১ পাবেন।

আপনি কি আপনার এনইউ অনার্স পাওয়ার জন্য অপেক্ষা করছেন ২০২১ সালের শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষের ফলাফল, তাই না? এখন আপনি নীচে থেকে আপনার অনার্স ফলাফল পেতে পারেন। এটি আনুষ্ঠানিকভাবে www.nu.edu.bd/results থেকে সংগ্রহ করা হয়।

অনলাইনের মাধ্যমে অনার্স ২য় বর্ষ রেজাল্ট চেক করুন নিচের সিস্টেম অনুযায়ী:

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল : http://www.nu.ac.bd/results/ এ প্রবেশ করুন।

এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২১

কোনও এনইউ অনার্স ফলাফল পাওয়ার জন্য মোবাইল এসএমএস হ’ল আরেকটি সহজ উপায়। আপনি যদি মোবাইল এসএমএসের মাধ্যমে নিজের ফলাফল পেতে চান তবে প্রথমে আপনার মোবাইলটি রিচার্জ করুন।

কারণ এটি প্রতি এসএমএসে 2.50 বিডিটি চার্জ কাটবে। আগ্রহী প্রার্থীরা মোবাইল এসএমএসের মাধ্যমে NU অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২১ পাবেন। এসএমএস পদ্ধতি নীচে দেখুন : –

NU <SPACE> H2 <SPACE> ROLL/ REGISTRATION NO AND SEND TO 16222.

উদাহরণ : NU H2 4567834 and send this message to 16222.

আশা করি আপনি NU অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২১ এর সম্পূর্ণ এসএমএস ফর্ম্যাটটি সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি আপনার কোনও সমস্যা হয় বা কোনও প্রশ্ন থাকে তবে মন্তব্য বক্সে জানাতে ভুলবেন না। আমি আপনাকে যত তারা তারি সম্ভব জবাব দেব।

অনার্স দ্বিতীয় বছরের ফলাফল ২০২১ www.nu.ac.bd/results /
জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ওয়েবসাইট থেকে, এটি সরকারী ফলাফলের বিজ্ঞপ্তি প্রকাশ করে।

প্রার্থীর যদি আরও তথ্যের প্রয়োজন হয় তবে (www.nu.edu.bd) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যান। যদিও জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) এই ফলাফলটি পেতে কারও প্রয়োজন ছিল, তবে এই পোস্টটি সম্ভবত সবাইকে সহায়তা করতে পারে।

আপনি যদি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রোগ্রামের শিক্ষার্থী হন তবে কোনও তথ্য, সংবাদ, বিজ্ঞপ্তি, রুটিন এবং ফলাফল পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি অনুসরণ করা উচিত। আমরা সর্বদা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল এবং নোটিশ সম্পর্কে সর্বদা প্রকাশ করি।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের ফলাফল
এই পোস্টে, এটি আপনার অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল ছিল ২০২১। এটি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে প্রতীক্ষিত ফলাফল।

আপনি যদি অনার্স ২য় বর্ষের পরীক্ষা করে থাকেন তবে এই পোস্টটি আপনার পক্ষে সহায়ক হবে। নিম্নলিখিত ফলাফল 2021 ডিসেম্বরে প্রকাশিত হবে। আপনার অনার্স ২য় বর্ষের ফলাফল 2021 চেক করার জন্য এই পোস্টের সাথে থাকুন ধন্যবাদ।।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*