অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ [এখানে দেখুন]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ প্রকাশ করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল  ওয়েবসাইট www.nu.ac.bd প্রকাশ হয়েছে NU অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১। আপনি সহজেই অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল খুঁজে পেতে পারেন। বিডি পাবলিক রেজাল্ট ডট কম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল www.nu.ac.bd/results এর গুরুত্বপূর্ণ সংবাদ তুলে ধরেছি।

আমাদের এই ওয়েবসাইটে প্রবেশ করার জন্য ধন্যবাদ। আমাদের এই ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ সকল শিক্ষার্থীদের জন্য প্রস্তুত করেছি শুধু মাত্র তাদের সুবিধার জন্য। আমাদের এই ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়েল যে কোন তথ্য সবার আগে আপলোড করা হয়।

তার ফলে আপনাদের উচিত আমাদের এই ওয়েবসাইটেটি নিয়মিত ভাবে ভিজিট করা। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট চেক করতে আমাদের এই ওয়েবসাইটে যাবতীয় তথ্য প্রদান করা হয়েছে তাই আপনাকে এই পেজের প্রতিটি ধাপ অনুসরণ করতে হবে।

সুতরাং আপনি মোবাইল ফোন, স্মার্টফোন, অ্যান্ড্রয়েড, ল্যাপটপ বা ব্যক্তিগত কম্পিউটার দ্বারা অনার্স ৩য় বর্ষের ফলাফল খুঁজে পাবেন। আমাদের সাইটটি আপনাকে কীভাবে অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ সালের প্রাপ্ত হবে তা সরবরাহ করে।

এখন আপনি যদি এটি খুঁজছেন তবে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ চেক করতে পারবেন। সম্ভবত অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২১ এর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২১ সালের অক্টোবর এর মাঝামাঝি সময়ে প্রকাশিত হবে তবে www.nu.edu.bd/results অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ এর অধীনে।

অনার্স তৃতীয় বর্ষের ফলাফল চেক করুন এনইউর অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd./results থেকে ফলাফল ডাউনলোড করুন। অনার্স তৃতীয় বর্ষের ফলাফল প্রদানকারী জাতীয় বিশ্বদ্যাবিলয়। জাতীয়বি শ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটের অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২১ প্রকাশ করবে। আপনার অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট ২০২১ এর পাওয়ার উপযুক্ত সময় এখন আপনি আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট যাচাই করতে পারেন।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১

আপনি কি জানেন যে যখন NU অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আপনাকে অবহিত করবে। আপনার সব সময় একটি জিনিস মনে রাখা উচিত। এনইউ বাংলাদেশ পরীক্ষার তারিখ শেষ হওয়ার ৯০ দিনের পরে তাদের ফলাফল প্রকাশ করে। সুতরাং, এ বছর করোনা ভাইরাস জনিত সমস্যার কারণে ২০২১ সালের অক্টোবরে প্রকাশ হতে পারে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট। আমি আপনাকে বর্ণনা করব, যে কীভাবে আপনার NU অনার্স ৩য় বর্ষ পরীক্ষার  ফলাফল ২০২১ অনলাইন, কম্পিউটার, ল্যাপটপ এবং মোবাইল এসএমএসের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। আপনি যদি সমস্ত প্রক্রিয়া না জানেন তবে এখানে দেখুন।

এই বছর অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার্থীর মোট সংখ্যা ৫ লক্ষেরও বেশি শিক্ষার্থী অনার্স ৩য় বর্ষ পরীক্ষায় উপস্থিত হয়েছে। এই জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ বাংলাদেশের মোট ৬৮৯ পরীক্ষা কেন্দ্রে চলছে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স পাস পরীক্ষার কেন্দ্রে প্রচুর ভিড় ছিল কারণ এখানে অনেক শিক্ষার্থী রয়েছে।

অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ প্রকাশের তারিখ :

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থীর সাধারণ প্রশ্ন রয়েছে যে কীভাবে এনইউ অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফল ২০২১ পেয়ে যাবেন। আপনি কেবল ফলাফল দেখেন কেবল একটি ক্লিক করে ফলাফল চেক করতে পারবেন। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল দেশের পরিস্থিতি দেখে বুঝা যায় যে, ২০২১ সালের অক্টোবর মাসে ফল প্রকাশ সহবে। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল কখনও কখনও nu.ac.bd রেজাল্ট সার্ভার বিশাল ট্র্যাফিকের জন্য ডাউন হয়ে যায়। এই সমস্যার জন্য আপনার হতাশ হওয়া উচিত নয়। দ্বিতীয় উপায় হ’ল মোবাইল এসএমএস, যা টেলিটক বিডি লিমিটেড দ্বারা চালিত। আপনার  অনার্স ৩য় বর্ষের ফলাফল পাওয়ার জন্য নীচে আমি এই দুটি পদ্ধতি বর্ণনা করছি।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ অনলাইন প্রক্রিয়া দ্বারা :

জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ প্রকাশের জন্য ডিজিটাল উপায়ে শুরু করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় কেবল ফলাফলই নয়, সমস্ত শিক্ষামূলক প্রক্রিয়া যেমন ভর্তি, নোটিশ এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র অনলাইনের মাধ্যমেও প্রকাশিত হয়। অনলাইন প্রক্রিয়া শিক্ষক এবং শিক্ষার্থীদের জন্য হয়রানি হ্রাস করে। অনলাইনে যদি আপনি অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ সংগ্রহ করতে চান? তবে আপনার অনার্স তৃতীয় বর্ষ ফলাফল যেমন- অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২১ এর রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, সেশন, কলেজ কোড ইত্যাদি সম্পর্কে কিছু তথ্য প্রয়োজন।

অনলাইনের মাধ্যমে কীভাবে রেজাল্ট চেক করতে পারবেন :

প্রথমত জাতীয় বিশ্ববিদ্যালয় তার ফলাফল প্রকাশ করে, যা nu.edu.bd. সুতরাং শিক্ষার্থীদের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এর পরে শিক্ষার্থীদের যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল পাওয়ার জন্য কিছু তথ্য পূরণ করতে হবে। এখন আমরা আপনাকে কীভাবে সেই তথ্য পূরণ করবেন তা জানাতে চলেছি। নিচের অংশে নজর দিন…

  • অনার্স ৩য় বর্ষ রেজাল্ট পেতে এনইউ http://www.nu.ac.bd/results ওবেসাইটে প্রবেশ করুন।
  • এরপর সার্চ অপশন থেকে (+) অনার্স-৩য় বর্ষ নির্বাচন করুন।
  • তারপরে পরীক্ষার রেজিষ্টেশন নম্বর লিখতে হবে।
  • তারপর পরীক্ষার বছর লিখতে হবে যেমন : “২০২১” সাল।
  • নিচে ক্যাপচা কোড লিখতে হবে।
  • কাজ শেষে সার্চ রেজাল্ট অপশনে ক্লিক করুন।
  • তারপরে আপনার সামনে অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল মার্কশীটসহ প্রদর্শীত হবে। অনার্স ৩য় বর্ষ মার্কশীট ডাউনলোড বা প্রিন্ট করে নিজের কাছে সংগ্রহ করতে পারবেন।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ গ্রেডিং সিস্টেম :

জাতীয় বিশ্ববিদ্যালয় সকল কোর্স রেজাল্ট গ্রেডিং ব্যবস্থা একই রকম। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল গ্রেডিং ব্যবস্থা তাই। এই ক্ষেত্রে সিজিপিএ হিসাবে সর্বোচ্চ ৪.০০ পর্যন্ত গণনা করা হয়। নিচে আমরা উক্ত গ্রেডিং সিস্টেম প্রস্তুত করে রেখেছি। আপনি এক নজরে দেখতে পারেন :

ক্রমিক প্রাপ্ত নম্বর লেটার গ্রেড গ্রেড পয়েন্ট স্থান
০১। ৮০-১০০ এ+ ৪.০০ ১ম শ্রেণি
০২। ৭৫-৭৯ ৩.৭৫ ১ম শ্রেণি
০৩। ৭০-৭৪ এ- ৩.৫০ ১ম শ্রেণি
০৪। ৬৫-৬৯ বি+ ৩.২৫ ১ম শ্রেণি
০৫। ৬০-৬৪ বি ৩.০০ ১ম শ্রেণি
০৬। ৫৫-৫৯ বি- ২.৭৫ ২য় শ্রেণি
০৭। ৫০-৫৪ সি+ ২.৫০ ২য় শ্রেণি
০৮। ৪৫-৪৯ সি ২.২৫ ২য় নিম্ন শ্রেণি
০৯। ৪০-৪৪ ডি ২.০০ ৩য় শ্রেণি
১০। ০-৩৯ এফ ০.০০ ফেল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল মোবাইল এসএমএসের মাধ্যমে ২০২১

শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল দ্রুত অনলাইনে বা মোবাইল এসএমএস পেতে পারেন। তবে এখনও কিছু শিক্ষার্থী তা বুঝতে পারে না। তারা মনে করে যে মোবাইল এসএমএস খুব ক্ষতিগ্রস্থ হয় এটি সত্য নয়। এটা খুব সহজ ও জনপ্রিয় উপায়। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল আপনার মোবাইল এসএমএস থেকে সংগ্রহ করতে নিচের নিয়ম অনুসরণ করুন :

NU<space>H3<space>Roll Number & Send to 16222.

উদাহরণ স্বরুপ : NU H3 5487954 ‍Send To 16222.

জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ওয়েবসাইট থেকে সরকারী নোটিশ সংগ্রহ করতে চান। আপনার যদি আরও কোনও তথ্য প্রয়োজন থাকে তবে www.nu.ac.bd.results বা (www.nubd.info) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। এই পোস্টের জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আপনার পক্ষে সহায়ক হতে পারে। আমাদের ওয়েবসাইটটি আপনাকে অন্য বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করে নেওয়ার জন্য সমস্ত নোটিশ এবং তথ্য সরবরাহ করে।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০১

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, গাজীপুরের অধীনে অনুষ্ঠিত হয়েছিল। অনার্স কোর্সটি চার বছরের সময়কাল ১ম বর্ষ, ২য় বর্ষ, ৩য় বর্ষ এবং ৪র্থ বর্ষের জন্য। যে শিক্ষার্থীরা স্বল্প সময়ে স্নাতক স্তর শেষ করতে চায় অনেক শিক্ষার্থী তারা মূলত জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স কোর্সে ভর্তি হন।

www.nu.ac.bd জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ সরবরাহ করছে আমি মনে করি আমরা আপনাকে এসএমএস পাঠিয়ে স্মার্টফোনের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফলটি সরবরাহ করতে পারি। যদি কোনও শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.edu.bd এর অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে অনার্স ৩য় বর্ষ ফলাফল চেক করতে না পারেন। তারা রোল এবং রেজিঃ নং দিয়ে আমাদের ওয়েবসাইটে মন্তব্য করতে পারে। যত তারা তাড়ি পারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল সরবরাহ করব।

উপসংহার, আমি মনে করি আপনি ততক্ষণ অপেক্ষা করবেন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ সহায়ক পোস্ট। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমস্ত তথ্য এবং বিজ্ঞপ্তি পেতে দয়া করে আমাদের সাথে থাকুন। যখন ফলাফল প্রকাশিত আমাদের বিডি পাবলিক রেজাল্ট ডট কম এই অনার্স ৩য় বর্ষের ফলাফল সম্পর্কে বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হবে। যদি আপনার এই অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট পোস্ট সম্পর্কে কোনও প্রশ্ন থাকে তবে বিনা দ্বিধায় মন্তব্য বক্সে কোনও মন্তব্য করতে দ্বিধা বোধ করবেন। আমাদের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*