জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ [ডাউনলোড করুন]

জেএসসি পরীক্ষার ফলাফল চেক করার জন্য অপেক্ষা করছেন? তাহলে এটি আপনার জন্য সঠিক জায়গা হবে। জেএসসি ফলাফল ২০২২ এর সম্পূর্ণ তথ্য যেমন- এখানে প্রকাশের তারিখ, কোথায় এবং কীভাবে ফলাফল চেক করা যায় ইত্যাদি সম্পর্কে তথ্য পান। অনলাইন ইন্টারনেট স্মার্ট মোবাইল ফোনের আবির্ভাবের সাথে এখনকার দিন গুলো ফলাফল যাচাই করা মাত্র কয়েক মিনিটের মধ্যে খুব সহজ হয়ে গেছে এটি সম্পর্কিত সমস্ত বিবরণ।

জেএসসি পরীক্ষা গুলো ২০২২ এ অংশ নেওয়া বলে আশা করা হচ্ছে যে এ পরীক্ষায় বিপুল সংখ্যক শিক্ষার্থী জেএসসি এবং জেডিসি ফলাফল ২০২২ নিয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই কারণ ফলাফল এই মাসের শেষের দিকে পাওয়া যাবে। শিক্ষার্থীরা তাদের জেএসসি ফলাফল ২০২২ মার্কশীট সহ নীচে দেওয়া পদ্ধতি সহ ডাউনলোড করতে পারেন। জেএসসি রেজাল্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে নীচের অংশ দেখুন।

আমরা জেএসসি ফলাফল বাংলাদেশের বিষয়ে আলোচনা করার আগে আমাদের ২০২২ সালে অনুষ্ঠিত জেএসসি এবং জেডিসি পরীক্ষা এবং এটি সম্পর্কে সমস্ত সম্পর্কে জানতে হবে। জেএসসি পরীক্ষা ২০২২ সাধারণ শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত হয় এবং জেডিসি পরীক্ষা ২০২২ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক ২০২২ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত হয়। জেএসসি ও জেডিসি পরীক্ষা একই সময়ে প্রতি বছর সমান পরীক্ষা হয়।

জেএসসিকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা বলা হয় এবং জেডিসি জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা হিসাবে বলা হয়। জেএসসি / জেডিসি পরীক্ষা বাংলাদেশের ৮ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য পরিচালিত হয়। পিএসসি পরীক্ষার পর জেএসসি বাংলাদেশের সকল ৮ টি শিক্ষা বোর্ডে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য ডিপিই দ্বারা পরিচালিত দ্বিতীয় বৃহত্তম পাবলিক পরীক্ষা।

জেএসসি পরীক্ষার ফলাফল ২০২২

অষ্টম শ্রেণির সকল শিক্ষার্থীর জন্য জেএসসি পাবলিক পরীক্ষায় অংশ নেওয়া এবং উচ্চ শিক্ষায় যাওয়ার জন্য এতে যোগ্যতা অর্জন করা বাধ্যতা মূলক। প্রতি বছর অষ্টম শ্রেণির লক্ষ লক্ষ শিক্ষার্থী দেশের বিভিন্ন বিভাগ থেকে এই জেএসসি পরীক্ষা অংশ গ্রহণ করে।

জেডিসি ও জেএসসি পরীক্ষার ফলাফল প্রতি বছর ডিসেম্বরে প্রকাশিত হবে এবং শীর্ষস্থানীয় ব্যক্তিরা বা প্রার্থীরা উচ্চতর নম্বর বা জিপিএ ৫ অর্জন করবে জেডিসি বৃত্তি ফলাফলের মাধ্যমে এবং তাদের উচ্চ শিক্ষার জন্য বৃত্তি বা উপবৃত্তি দেওয়া হবে। এটিই জেএসসি / জেডিসি পরীক্ষার বিষয়ে।

জেএসসি ২০২২ সালে পুনর্নির্মাণ

২০২২ সালের কথা বলতে গেলে জেএসসি এবং জেডিসি পরীক্ষা ১ লা নভেম্বর শুরু হয়েছিল এবং ২০২২ সালের ১৮ ই নভেম্বর পর্যন্ত চলেছিল। দেশের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে সারাদেশ থেকে ২ লাখেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। সমস্ত প্রতিযোগী এবং তাদের অভিভাবক বা অভিভাবকরা এখন বাংলাদেশ জেএসসি ফলাফল ২০২২ এবং এটি সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করতে আগ্রহী।

শিক্ষার্থীদের জেএসসি ফলাফলের তারিখ এবং জেডিসি ফলাফলের তারিখ ২০২২ জানতে সাহায্য করার জন্য আমরা সর্বশেষ আপডেট নিয়ে এসেছি। এই বছর, কিছু উত্স থেকে বলা হয়েছে যে জেএসসি ফলাফল ২০২২ ডিসেম্বরের শেষ সপ্তাহে আগের বছরের হিসাবে প্রকাশ করা হবে। সঠিক ফলাফল প্রকাশের তারিখ বা প্রকাশের তারিখ নীচে দেওয়া হয়েছে এবং শিক্ষার্থীরা এই পেজের মাধ্যমে জানতে পারবেন।

পরীক্ষার নাম : জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ২০২২
পরীক্ষা শুরুর তারিখ :
জেএসসি ফলাফল প্রকাশ :

জেএসসি ফলাফল গুলো কীভাবে চেক করবেন ২০২২ 

বাংলাদেশ সরকারের মাধ্যমিক শিক্ষামন্ত্রী শিক্ষাবোর্ড অনুযায়ী বিভাগের শিক্ষার্থীদের জন্য শিক্ষার্থী হিসাবে জেএসসি ফলাফল ২০২২ ঘোষণা করতে চলেছেন, এবং ফলাফলের তথ্য গুলো দেশের প্রধানমন্ত্রীর কাছে জমা দেওয়া হবে তার পরে ফলাফলপত্রের ফলস্বরূপ ফলাফল ঘোষণা করা হবে পৃথক ফলাফল পরীক্ষা করতে জনসাধারণের কাছে।

জেএসসি রেজাল্ট ২০২২ বাংলাদেশ চেক করার বিভিন্ন উপায় রয়েছে এবং আপনার জেএসসি এবং জেডিসি পরীক্ষার ফলাফল গুলো চেক করতে এবং এটি বাস্তবায়নের জন্য সমস্ত সম্ভাব্য উপায় গুলো নীচে দেওয়া আছে।

ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে সকল বোর্ডের জেএসসি রেজাল্ট ২০২২

জেএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এসএমএসের মাধ্যমে (টেলিটক)
জেএসসি ফলাফল অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে
শিক্ষা বোর্ডের ফলাফল জেএসসি ২০২২
এমন ওয়েবসাইট রয়েছে যা থেকে শিক্ষার্থীরা অনলাইনে তাদের জেএসসি / জেডিসির ফলাফল গুলো খুঁজে পেতে পারে এবং উভয় পদ্ধতিই আপনার রেফারেন্সের জন্য নীচে দেওয়া হয়েছে। প্রক্রিয়াটি পরীক্ষা করে দেখুন এবং যদি আপনি অনলাইনে ফলাফল চেক করতে চান তবে এটি অনুসরণ করুন।

জেএসসি রেজাল্ট অনলাইন পদ্ধতি :

  • পদক্ষেপ-১ : ব্রাউজারটি খুলুন এবং  Jsc result সাইটে যান।
  • পদক্ষেপ- ২ : জেএসসি / জেডিসি পরীক্ষা নির্বাচন করুন।
  • পদক্ষেপ- ৩ : বছর ২০২১ নির্বাচন করুন।
  • পদক্ষেপ- ৪ : আপনার শিক্ষাবোর্ডের নাম হিসাবে বোর্ড নির্বাচন করুন।
  • পদক্ষেপ- ৫ : আপনার রোল নম্বর লিখুন।
  • পদক্ষেপ- ৬ : আপনার রেজি: নং লিখুন।
  • পদক্ষেপ- ৭ : ক্যাপচা কোড টাইপ করুন। (উদাহরণ স্বরূপ: ৫ + ৬ = ১১)
  • পদক্ষেপ- ৮ : রেজাল্ট বাটনে ক্লিক করুন।
    পদক্ষেপ- ৯ : জেএসসি ফলাফল ২০২২ / জেএসসি মার্কশিট ২০২২ চেক করুন।

বাংলাদেশের জেএসসি রেজাল্ট সকল বোর্ড নিম্নরূপ :

জেএসসি রেজাল্ট ২০২২ ঢাকা বোর্ড- DHA

জেএসসি রেজাল্ট ২০২২ কুমিল্লা বোর্ড- COM

জেএসসি রেজাল্ট ২০২২ রাজশাহী- RAJ

জেএসসি রেজাল্ট ২০২২ যশোর বোর্ড- JES

জেএসসি রেজাল্ট ২০২২ চট্টগ্রাম বোর্ড- CHI

জেএসসি রেজাল্ট ২০২২ বরিশাল বোর্ড- BAR

জেএসসি রেজাল্ট ২০২২ সিলেট বোর্ড- SYL

জেএসসি রেজাল্ট ২০২২ দিনাজপুর বোর্ড- DIN

জেএসসি রেজাল্ট ২০২২ মাদ্ররাসা বোর্ড- MAD

জেএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এসএমএসের মাধ্যমে :

জেএসসি <স্পেস> ঢাকা <স্পেস> রোল নম্বর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

উদাহরণ স্বরুপ :  JSC DHA Roll Number 123654 Send to 16222

পরিশেষে :

বাংলাদেশের শিক্ষা বোর্ডের  জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ সফল ভাবে সংগ্রহ করতে পেরেছেন আমি আশা করি। আর আপনার ফলাফল চেক করতে যদি সমস্যা হয় তাহলে আমাদের সাইটে নিচে মন্তব্য বক্স দেওয়া আছে সেখানে কমেন্ট করুন আমরা আপনার ফলাফল চেক করে দিতে সাহায্য করবো। সবার আগে সকল রেজাল্ট পেতে ভিজিট করুন আমাদের এই ওয়েবসাইট ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*