মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ [এখানে দেখুন]

জাতীয় বিশ্ববিদ্যলয়ের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২১ প্রকাশের তারিখ ও রেজাল্ট চেক করার সকল পদ্ধতি এই বিডি পাবলিক রেজাল্ট ডট কম ওয়েবসাইটে সংগ্রহ করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট বিষয়ে সর্বশেষ তথ্য এখানে উপস্থাপন করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স রেজাল্ট ২০২১ আনুষ্ঠানিক ভাবে প্রকাশ হয় প্রতি বছর www.nu.ac.bd/results ওয়েবসাইট এর মাধ্যমে। জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট বাংলাদেশের সঠিক তারিখ ও সময় মধ্যে প্রকাশ হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট করোনা ভাইরাস ছুটির কারণে এ বছরে ডিসেম্বরের শেষে প্রকাশ হতে পারে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১

প্রতি বছর মাস্টার্স ১ম পর্ব পরীক্ষায় দুই লক্ষের ও বেশি শিক্ষার্থী অংশ গ্রহণ করে থাকে। এই ওয়েবসাইট থেকে আপনি জানতে পারেন সম্পূর্ণ সিজিপিএ সহ ২০২১ সালের শিক্ষা বর্ষের মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১। মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ডাউনলোড করার জন্য সহজ পদ্ধতি এখানে উপস্থাপন করা হয়েছে। এছাড়া মাস্টার্স প্রথম পর্ব রেজাল্ট আপনি দুই ভাবে চেক করতে পারবেন। যেমন অনলাইন পদ্ধতি এবং মোবাইল এসএমএস পদ্ধতির মাধ্যমে।

এনইউ মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১

মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ প্রকাশের তারিখ ও রেজাল্ট চেক করার পদ্ধতিটি এখানে উপস্থাপন করা হয়েছে। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট পরীক্ষার শেষে ০৩-০৪ মাস এর মধ্যে প্রকাশ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়  মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট প্রকাশের তারিখ দ্রুত প্রকাশ হবে বলে মনে করা হয়।

আমাদের এই বিডি পাবলিক রেজাল্ট ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের  মাস্টার্স ১ম বর্ষ রেজাল্ট চেক করার জন্য দুটি পদ্ধতি রয়েছে এটি আমি উপরের অংশে প্রকাশ করেছে। এ বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ দেখার জন্য এখন  আপনার সাথে সকল পদ্ধতি ধাপে ধাপে প্রদর্শন করব। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের সাথে এই রেজাল্টটি দেখার জন্য সহজ পদ্ধতি এখানে দেওয়া আছে।

প্রথমে বলতে গেলে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ মোবাইল এসএমএস পদ্ধতি সহজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে এটি জনপ্রিয় মাধ্যম। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট চেক করার জন্য এটি খুব সহজ ও দ্রুত উপায়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট মুলত  http://nu.ac.bd/results এই ওয়েবসাইটে প্রকাশ হয়ে থাকে এবং এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্টের অফিসিয়াল ওয়েবসাইট। মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ এখন মার্কশীট দিয়ে অনলাইন থেকে কিভাবে পাওয়া যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা শুরু করব দেখতে থাকুন।

মাস্টার্স ১ম বর্ষ রেজাল্ট ২০২১ প্রকাশের তারিখ :

আপনারা হইতো সবাই জানেন জাতীয় বিশ্ববিদ্যালয় সকল বর্ষ রেজাল্ট পরীক্ষা শেষে ৯০ দিনের মধ্যে প্রকাশ করে। তার প্রেক্ষিতে মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২১ প্রকাশ করবে সেই অনুসারে। এখন আমরা বলতে পারি যে,  মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২১ সালের শেষের সময়ে প্রকাশ হবে। আপনি এই পেজে মাস্টার্স রেজাল্ট সহ আরো জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে সকল কোর্সের রেজাল্ট রয়েছে সকল চেক করতে পারবেন যেমন ডিগ্রি, অনার্স, মাস্টার্স ইত্যাদি রেজাল্ট দেখতে পারবেন। রেজাল্ট দেখার লিংক : বিডি পাবলিক রেজাল্ট ডট কম।

মাস্টার্স ১ম বর্ষ রেজাল্ট কখন প্রকাশ হবে?

এই বছর মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট দ্রুত প্রকাশ করা হবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু হওয়ার সাথে সাথেই। প্রতি বছর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জুলাই মাসের মাঝামাঝি সময়ে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট প্রকাশ করেন। উক্ত কথার প্রেক্ষিতে আমরা বলতে পারি যে, মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২১ সালের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে প্রকাশ হবে।

মোবাইল এসএমএস এর মাধ্যমে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ চেক করুন :

মোবাইল এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে কোনও রেজাল্ট চেক করা জনপ্রিয় মাধ্যম। আপনি একটি সহজ এসএমএস পাঠিয়ে সহজেই আপনার মাস্টার্সের ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন। আপনি কি এসএমএস পদ্ধতিটি জানেন? জানলে ভাল, আর না জানলে নীচে থেকে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট এর সঠিক মোবাইল এসএমএস ফর্ম্যাটটি দেখে নিন।

  • মাস্টার্স ১ম বর্ষের রেজাল্ট মোবাইল এসএমএস :  NU <> MP <> Roll No পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।
  • উদাহরণ স্বরুপ : NU MP 225486 ‍Send To 16222 Number.

মাস্টার্স ১ম বর্ষ রেজাল্ট কীভাবে চেক করবেন?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ দ্রুত প্রকাশ হতে চলছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী আগ্রহের সাথে রেজাল্ট কিভাবে পাবেন তা নিয়ে চিন্তিত? চিন্তার করার কোন কারণ নেই। আমি আপনাকে এই ওয়েবসাইটের মাধ্যমে মাস্টার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট চেক করতে সহজ পদ্ধতি বলতে চলছি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ চেক করার জন্য এখানে কিছু সহজ উপায় রয়েছে দেখুন।

আপনাদের মাস্টার্স পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন nu.ac.bd রেজাল্ট সাইট নিয়ে কিছু প্রযুক্তিগত সমস্যার সমমুখো-মুখি হবেন। আপনার রেজাল্ট চেক করতে কারণ রেজাল্ট ঘোষণার দিন সার্ভার ডাউন হয়ে যায় অতিরিক্ত টাফিকেট জন্য। তার ফলে আপনি মোবাইল এসএমএস এর মাধ্যমে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট চেক করার প্রকৃয়া এখানে থেকে আপনার রেজাল্ট ২০২১ সহজ ভাবে দেখতে পারবেন।

অনলাইন এর মাধ্যমে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২১ 

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট চেক করার জন্য অনলাইন পদ্ধতি হল আরেকটি সহজ ও দ্রুত পদ্ধতি। মাস্টার্স রেজাল্ট চেক করার জন্য প্রথমে www.nu.ac.bd/results ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর সার্চ অপশন থেকে (+) মাস্টার নির্বাচন করতে হবে। তারপর মাস্টার্স প্রিলি নির্বাচন করতে হবে, তারপর আপনার রোল নম্বর এবং রেজিষ্টেশণ নম্বর টাইপ করতে হবে, এখন আপনার পরীক্ষার বছর টাইপ করতে হবে। তরপরে ক্যাপচা কোডটি পূরণ করতে হবে এবং সার্চ রেজাল্ট বোতামটি ক্লিক করতে হবে। এখন কিছু মুহূর্ত অপেক্ষা করার পরে আপনার রেজাল্ট মার্কশীটসহ অন্য একটি উইন্ডোতে প্রকাশিত হবে।

পরিশেষেঃ

আপনার মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২১ চেক করতে আপনি এই সাইটে যুক্ত থাকতে পারেন। আমাদের এই ওয়েবসাইটে সকল স্কুল, কলেজ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেট রেজাল্ট পোস্ট করা হয়। আপনার যদি মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২১ সম্পর্কে কোনও প্রশ্ন থাকে তবে আপনি মন্তব্য বাক্সের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের বিডি পাবলিক রেজাল্ট ডট কম ওয়েবসাইটে সময় দেওয়ার জন্য ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*