পিএসসি রেজাল্ট ২০২১ [এখানে]

বাংলাদেশের প্রাথমিক শিক্ষা বৃত্তি পি.এস.সি রেজাল্ট ২০২১ প্রকাশ । আপনি কি প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি রেজাল্ট অনুসন্ধান করছেন। যদি সন্ধান করে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আজ আমি আপনাদের সামনে এই নিবন্ধে প্রাথমিক শিক্ষা সমাপনী পিএসসি রেজাল্ট ২০২১ সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো যে, কিভাবে রেজাল্ট চেক, ডাউনলোড ও প্রিন্ট করবেন।

প্রাথমিক শিক্ষা বোর্ড এর পিএসসি রেজাল্ট ২০২১ প্রকাশের তারিখ dpe.gov.bd ওয়েবসাইট কর্তৃপক্ষ কর্তৃক ঘোষিত হয়ে থাকে প্রতি বছর। প্রতিটি শিক্ষার্থী তাদের প্রাথমিক শিক্ষা বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২১ অফিসিয়াল ওয়েবসাইট থেকে চেক করতে পারে। আপনি এই পেজ থেকে পিএসসি রেজাল্ট চেক করতে পারেন দ্রুত ও সহজ পদ্ধতি অবলম্বন করে। এখানে আমরা পি এস সি রেজাল্ট এর বিষয়ে সকল তথ্য ধাপে ধাপে উপস্থাপন করেছি। উক্ত পেজের আর্টিকেল গুলো ভালো ভাবে পড়ুন তাহলে সহজেই আপনার নিজের রেজাল্ট নিজেই চেক করে ডাউনলোড বা প্রিন্ট করতে পারবেন।

সহজ পদ্ধতিতে আপনার পিএসসি রেজাল্ট চেক করতে চাইলে আপনার মূল্যবান সময় অন্যদিকে নষ্ট না করে নিচের অংমে মনযোগ দিন। আমাদের এই নিবন্ধের পোস্ট পড়ুন আমাদের সাথে থাকুন এবং বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের ফলাফল সম্পর্কে আরও জানুন। আমারা বাংলাদেশের সকল শিক্ষার্থীদের জন্য এই ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার রেজাল্ট পোস্ট করে থাকি।

আমাদের এই ওয়েব সাইটে আপনি শিক্ষা বোর্ডের সমস্ত বোর্ড পিএসসি রেজাল্ট ২০২১ সংগ্রহ করতে পারবেন। প্রথমে আপনাকে জানতে হবে সকল শিক্ষা বোর্ডের নাম গুলো নিম্নে সকল বোর্ডের নাম দেওয়া হলো :

১. ঢাকা শিক্ষা বোর্ড

২. খুলনা শিক্ষা বোর্ডের

৩. রাজশাহী শিক্ষা বোর্ড

৪. চট্টগ্রাম শিক্ষা বোর্ড

৫. রংপুর শিক্ষা বোর্ড

৬. সিলেট শিক্ষা বোর্ড

৭. বরিশাল শিক্ষা বোর্ড

৮. ময়মনসিংহ শিক্ষা বোর্ড

এখানে আমরা সকল উপলব্ধ শিক্ষা বোর্ডের নাম, ওয়েবসাইট ঠিকানা, পিএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ প্রকাশের তারিখ এবং বাংলাদেশ পিএসসি রেজাল্ট সম্পর্কে কিছু অন্যান্য পদ্ধতি বর্ণনা করেছি।

পিএসসি রেজাল্ট ২০২১ প্রকাশ তারিখ :

আপনি কি পিএসসি রেজাল্ট প্রকাশের তারিখ জানতে চান? রেজাল্ট কবে প্রকাশ হবে, এটি যে কোনও জায়গায় যে কোনও ব্যক্তির কাছে জিজ্ঞাসা করা সবচেয়ে জনপ্রিয় এবং সাধারণ প্রশ্ন। তবে আপনি এখানে পিএসসি ফলাফল সম্পর্কে আরও তথ্য পাবেন। পিএসসি রেজাল্ট সম্পর্কে সকল তথ্য আমাদের ওয়েবসাইটে উপস্থাপন করা হয়েছে।

আমরা ইতিমধ্যে আপনাকে জানিয়েছি যে, পিএসসি পরীক্ষা গত বছর শুরু হয়েছিল। এখন প্রতিটি শিক্ষার্থীর পিএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখটি জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পিএসসি রেজাল্ট ২০২১ পরীক্ষার কত দিন পরে প্রকাশ করে :

সাধারণত, শিক্ষা বোর্ড নিয়ম অনুযায়ী বাংলাদেশের সকল পাবলিক বোর্ড পরীক্ষার রেজাল্ট পরীক্ষার ৯০ বা পরীক্ষা শেষ করার ৬০ দিনের পরে প্রকাশ করে থাকে। আপনি এখানে  পি এস সি রেজাল্ট ২০২১ চেক করতে পারবেন। বর্তমানে দেশে করোনা ভাইরাস (কোভিড১৯) এর কারণে এ বছর পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে কিছু সময় লেগেছে।

পিএসসি রেজাল্ট ২০২১ রেজাল্ট অনলাইনে চেক করার সহজ উপায় :

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে পি এস সি রেজাল্ট প্রকাশের পরে আপনি বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনের মাধ্যমে আপনার ফলাফল চেক করতে পারবেন। বর্তমান যুগ ইন্টারনেটের তাই বাংলাদেশের সকল শিক্ষার্থীরা অনলাইন থেকে ফলাফল চেক করতে আগ্রহী। আপনি সহজেই ইন্টারনেট/অনলাইন থেকে আপনার রেজাল্ট চেক  করতে পারবেন।  আপনার কাছে স্মার্ট মোবাইল, থাকলেই চলবে। বর্তমান যুগে সকলের কাছেই স্মার্ট ফোন রয়েছে।

আপনি যদি ইন্টারনেট থেকে আপনার পিএসসি রেজাল্ট পেতে চান, তবে প্রথম বারের জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ডের রেজাল্ট ওয়েবসাইটে প্রবেশ করতে হবে শিক্ষা বোর্ড বাংলাদেশ রেজাল্ট সাইট ঠিকানা বা লিঙ্ক জানেন হবে? যদি না জানেন তবে এটি আমরা এই নিবন্ধে উপস্থাপন করে দিয়েছি। সহজ পদ্ধতিতে আপনার রেজাল্ট চেক করতে পারবেন।

অনলাইন থেকে রেজাল্ট চেক করতে নীচের উপায় দেখুন :

  • প্রথমে প্রাথমিক বিদ্যালয়ের পি.এস.সি রেজাল্ট পেতে ক্লিক করুন  “অফিসিয়াল শিক্ষা বোর্ড ওয়েবসাইট” এ।
  • তারপর এই পদ্ধতি “প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা/ইবতেদায়ী শিক্ষা সমাপনী” নির্বাচন করুন।
  • এবং তারপরে পরীক্ষার বছরটি “২০২১” নির্বাচন করুন।
  • তারপরে শিক্ষা বোর্ড বিভাগ অপশনে “বিভাগ” নির্বাচন করুন।
  • বিভাগ নির্বাচন করার পরে “জেলার নাম” টাইপ করুন।
  • তার-পর আপনার “থানা/উপজিলা” নির্বাচন করুন।
  • “রোল নম্বর” টাইপ করার পরে।
  • ফলাফলের জন্য এখন “সমর্পন করুন” বোতামে ক্লিক করুন। আপনার রেজাল্ট সামনে চলে আসবে।

কীভাবে মোবাইল এসএমএস এর মাধ্যমে পিএসসি রেজাল্ট চেক করবেন?

পিএসসি রেজাল্ট ২০২১ চেক করার আরেকটি জনপ্রিয় সহজ পদ্ধতি হলো মোবকইল এসএমএস। যে কেউ সহজেই একটি সাধারণ পদ্ধতির মধ্যে এসএমএসের মাধ্যমে তাদের নিজস্ব পিএসসি রেজাল্ট ২০২১ চেক করতে পারবেন। তার জন্য আপনার কাছে একটি মোবাইল ফোন থাকতে হবে। ইন্টারনেট থেকে এখনও অনেক এলাকার মানুষ পিএসসি রেজাল্ট সংগ্রহ করতে পারেন না তাই তাদের জন্য এই সহজ পদ্ধতি অনুসরণ করতে হয়। প্রথমে আপনার মোবাইল একাউন্ট রিচার্জ করুন এবং পদ্ধতি শুরু করতে পর্যাপ্ত ব্যালেন্স রাখুন (২.৫০+ টাকা)। পরিমাণ মতো টাকা না থাকলে আপনার মেসেজ প্রেরণ হবে না।

আপনার পিএসসি ফলাফলের জন্য এসএমএস প্রেরণের জন্য আপনি মোবাইল ফোনের মেসেজ অপশনে যান।

ডিপিই <স্পেস> স্টুডেন্ট আইডি টাইপ করুন এবং ১৬২২২ নম্বরে এসএমএস পাঠান, তারপরে আপনি আপনার মূল নাম এবং জিপিএ সহ একটি ফিরত এসএমএস পাবেন।

শিক্ষা বোর্ড কর্তৃক পিএসসি রেজাল্ট প্রকাশের পরে দয়া করে বার্তাটি প্রেরণ করুন। প্রতিটি সফল এসএমএসে আপনাকে ২.৫০+ টাকা (ভ্যাট + এসডি + এসসি সহ) চার্জ কেটে নেওয়া হবে।

এসএমএস পাঠানোর পদ্ধতি :

ডিপিই <স্পেস> স্টুডেন্ট আইডি টাইপ করুন এবং এই নম্বরটি ১৬২২২ এ পাঠান।

উদাহরণ স্বরুপ : DPE 2135476890 send to 16222

মোবাইল এসএমএস থেকে আপনার রেজাল্ট পেতে যদি আপনি যে কোন সিম কার্ড ব্যবহার করেন তবে আপনি খুব দ্রুত আপনার ফলাফল পেতে পারেন। কারণ এই মোবাইল এসএমএস ফলাফল সিস্টেমটি “টেলিটক দ্বারা চালিত”। আর টিলিটক সিম কার্ড না থাকলেও সমস্যা নেই গ্রামীন, বাংলালিংক, এয়ারটেল বা রবি নম্বর দিয়েও এস এম এস প্রেরণ করতে পারবেন।

পরিশেষে :

আমরা আশা করি আপনি সহজ পদ্ধতি অনুসরণ করে পিএসসি রেজাল্ট ২০২১ চেক করেছেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। আপনার রেজাল্ট চেক করতে সমস্যা আছে? যদি থাকে তবে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা আপনার রেজাল্ট চেক করে দিতে সাহায্য করবো যত তারা তারি সম্ভব। আমাদের সাইট ভিজিট করুন ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*