এসএসসি অ্যাসাইনমেন্ট | SSC Assignment 2021 [মানবিক বিভাগ]

মানবিক বিভাগের এসএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট ২০২১ সালের পরীক্ষার জন্য প্রকাশিত হয়েছে। শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন অনুযায়ী, এসএসসি পরীক্ষা ২০২১ নভেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে। সুতরাং, তারা এসএসসি পরীক্ষা ২০২১ এসএসসি সংক্ষিপ্ত পাঠ্যক্রম ২০২১ সম্পূর্ণ করার জন্য অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে। সুতরাং, আপনাকে প্রতিটি গ্রুপ ইলেকটিভ সাবজেক্ট অ্যাসাইনমেন্ট সম্পূর্ণ করতে হবে। শুধু আমাদের সাথে থাকুন এবং প্রতিটি সপ্তাহের জন্য মানবিক গ্রুপ এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২১ সংগ্রহ করতে পারবেন।

এসএসসি অ্যাসাইনমেন্ট পরীক্ষা শুরু ১৮ জুলাই ২০২১ থেকে। শিক্ষার্থীদের প্রতিটি গ্রুপ থেকে ২৪ টি অ্যাসাইনমেন্ট টাস্ক সম্পন্ন করতে হবে। প্রতি সপ্তাহে তারা প্রতিটি বিষয়ের জন্য ০২ টি অ্যাসাইনমেন্ট পাবে। প্রতিটি বিষয়ের জন্য মোট ০8 টি অ্যাসাইনমেন্ট সম্পন্ন করা হবে।

এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২১ মানবিক বিভাগ :

এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২১ নিয়ে বেশিরভাগ শিক্ষার্থী বিভ্রান্ত। তারা জিজ্ঞাসা করে যে এটি এসএসসি পরীক্ষা ২০২২ বা এসএসসি পরীক্ষা ২০২১ এর জন্য এই অ্যাসাইনমেন্ট। সুতরাং, এই পোস্টটি পড়ার পরে এখানে আপনার বিভ্রান্তি পরিষ্কার হবে। এসএসসি পরীক্ষা ২০২১ এর জন্য এই নিয়োগটি অন্যরা ২০২২ এসএসসি পরীক্ষার জন্য আরেকটি অ্যাসাইনমেন্ট টাস্ক প্রকাশ করেছে যা এর থেকে আলাদা।

মানবিক বিভাগের জন্য, কর্তৃপক্ষ বাংলাদেশের ইতিহাস এবং বিশ্ব সভ্যতা, ভূগোল ও পরিবেশ, অর্থনীতি এবং নাগরিক বিষয় বিষয়বস্তু প্রকাশ করেছে। শিক্ষার্থীরা কাজ শেষ করার জন্য তাদের ৪র্থ নির্বাচনী বিষয় নির্বাচন করবে। প্রতি সপ্তাহে তারা দুটি বিষয় অ্যাসাইনমেন্ট দুটি সময়ে সম্পন্ন করবে।

মানবিক বিভাগ এসএসসি পরীক্ষা ২০২১ অ্যাসাইনমেন্ট :

কয়েক দিন আগে, শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, নভেম্বরের মধ্যে যদি (কোভিড-১৯) পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে, তাহলে ২০২১ সালের এসএসসি পরীক্ষা নভেম্বরের ১ম সপ্তাহ থেকে শুরু হবে। তিনি আরও বলেন, কোন বাধ্যতা মূলক বিষয় পরীক্ষা অনুষ্ঠিত হবে না। শুধুমাত্র ইলেকটিভ সাবজেক্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু, শিক্ষার্থীদের ৫০ নম্বরের উত্তর প্রদানের জন্য পরীক্ষায় বসতে হবে। প্রশ্ন পত্রে আগের মতো ১০  টি প্রশ্ন দেওয়া হবে, কিন্তু সেখান থেকে ২-৪ টি প্রশ্নের উত্তর দিতে হবে।

এসএসসি বাংলাদেশের ইতিহাস এবং বিশ্ব সভ্যতা অ্যাসাইনমেন্ট :

এই বিষয়টি দেশ এবং বিদেশের বিষয় গুলো শেখায় যাতে শিক্ষার্থীরা তাদের আশেপাশের সম্পর্কে আরও ভাল জ্ঞান সংগ্রহ করতে পারে। এটিকে মাথায় রেখে আমরা সমাধানটি এমনভাবে প্রস্তুত করেছি যাতে শিক্ষার্থীরা সহজেই তথ্য জানতে পারে এবং দীর্ঘ সময় মনে রাখতে পারে।

১ম অ্যাসাইনমেন্ট

২য় অ্যাসাইনমেন্ট

এসএসসি ভূগোল এবং পরিবেশ অ্যাসাইনমেন্ট :

এই সপ্তাহের অ্যাসাইনমেন্টের শেষ বিষয় মানবিক বিভাগের শিক্ষার্থীদের আশেপাশের বিষয়ে শেখায় এবং অ্যাসাইনমেন্টের সকল কাজ বন্ধ করার জন্য ছোট বিবরণ গুলোতে বিশেষ মনোযোগ প্রয়োজন। নিচের ছবি থেকে এই সপ্তাহে দশম শ্রেণীর জন্য ভূগোল ও পরিবেশ সংক্রান্ত অ্যাসাইনমেন্টের সমাধান ডাউনলোড করুন।

১ম অ্যাসাইনমেন্ট

২য় অ্যাসাইনমেন্ট

এসএসসি অর্থনীতি অ্যাসাইনমেন্ট :

এসএসসি শিক্ষার্থীদের জন্য চূড়ান্ত পরীক্ষার জন্য সময় কম থাকায় এটিকে সংক্ষিপ্ত এবং সহজেই কভার সক্ষম করার জন্য অর্থনীতির পাঠ্যক্রম পুনর্বিন্যাস করা হয়েছে। শিক্ষার্থীদের এই অল্প সময়ের মধ্যে সিলেবাসটি অন্তর্ভুক্ত করার জন্য আরও ভাল প্রচেষ্টা দেওয়া দরকার। অ্যাসাইনমেন্ট গুলো তাদের পাঠ্যক্রমের বিভিন্ন বিষয় গুলোতে মনোনিবেশ এবং সম্পূর্ণ করতে সহায়তা করবে।

১ম অ্যাসাইনমেন্ট

২য় অ্যাসাইনমেন্ট

এসএসসি পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট :

নাগরিক ও সুশাসন বিষয় সবচেয়ে গুরুত্বপূর্ণ ছাত্র। সর্বাধিক শিক্ষার্থী অধ্যয়নের জন্য বিষয় নির্বাচন করুন এবং পড়তে ভালবাসেন। সুতরাং, এসএসসি সংক্ষিপ্ত পাঠ্যক্রম ২০২১ অনুসারে অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়।

পরিশেষ  কথা :

এসএসসি মানবিক বিভাগ শিক্ষার্থীদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল অর্থনীতি এবং অন্যান্য। কিন্তু প্রতিবার এমন হয় না। অনেক শিক্ষার্থী নিজেরাই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য যথেষ্ট বিষয় গুলো সঠিকভাবে বুঝতে পারেনা। আমরা আপনাকে প্রশ্ন ও প্রদান করেছি আপনি এখানে থেকে ডাউনলোড করতে পারবেন। পরবর্তী সকল অ্যাসাইনমেন্ট পেতে আমাদের বিডি পাবলিক রেজাল্ট ডট কম সাইটটি ভিজিট করুন ধন্যবাদ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*